ক্যাটেগরিঃ খেলাধূলা

মাননীয় প্রধানমন্ত্রী,
পত্রের শুরুতে আন্তরিক ভালোবাসা ও শ্রদ্ধা গ্রহন করবেন । জাতি আজ এক গভীর সমস্যায় নিমজ্জিত । এ ক্রান্তিলগ্নে সমস্যা মোকাবিলায় আপনার দৃঢ় হস্তক্ষেপ অতীব প্রয়োজন । আপনার নিকট কিছু ফ্যাক্ট তুলে ধরলাম ।

ফ্যাক্ট ১– বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে যাবে না , যাওয়া উচিত নয় ।

ফ্যাক্ট ২– লোটা কামালের পদত্যাগ চাই । আ হ ম মোস্তফা কামাল ওরফে লোটাস কামাল আমাদের দেশের ক্ষমতালোভী, অর্থলিপ্সু আমলাদের জন্য উজ্জল দৃষ্টান্ত, প্রকৃত আদর্শ । শেয়ারবাজার কেলেংকারীর ঘটনায় তার সম্পৃক্ততার কথা এখন আমাদের পাড়ার পাতা কুড়ানিরাও জানে । বিপিএল থেকে নাকি বিসিবি ৪০০ কোটি টাকা আয় করেছে । এ টাকার কতটা বিসিবির আর কতটা তার এ্যাকাউন্টে গেছে সেটা খোদাই জানেন । এত অর্থ আত্মসাত্‍ করার পরেও তার বিষ কমে নাই । এবার তিনি নতুন নেশায় মেতেছেন । ক্ষমতার লোভ এবং স্বেচ্ছাচারিতা ।

তামিমকে দল থেকে বাদ দেয়া, সাকিবকে ক্ষমা চাইতে বাধ্য করা, আকরাম খানকে পদত্যাগ করতে বাধ্য করা এবং সর্বশেষ কোচ স্টুয়ার্ট ল এর পদত্যাগ সবই তার স্বেচ্ছাচারিতার কেরামতি । বিপিএল এ চিটাগাং কিংসের প্রতি অসদাচরণ করেছেন ক্ষমতার দাপটে । এই ব্যক্তি যদি আইসিসির সভাপতিও হয় তবে সেটা গোটা ক্রিকেট বিশ্বের জন্যই হবে ভয়ংকর । টাকার জন্য একটা লোক কতটা নীচে নামতে পারে সেটা এতদিনে হয়তো তারাও আঁচ করতে পারছে ।

সর্বশেষ তিনি সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট টিম পাকিস্তান সফরে যাবে । পাকিস্তানের মত নাপাক দেশে যেখানে কানাডা নেদারল্যান্ডের মত টিমও যেতে চাইবে না, যেখানে প্রতি ঘন্টায় বোমা ফাটার সম্ভাবনা ৯৭%, যেখানে তালেবানরা ক্যান্টনমেন্টে হামলা চালায়, ৪০০ জঙ্গীকে কারাগার থেকে মুক্ত করে নিয়ে চলে যায়, যেখানে ক্রিকেটকে বিধর্মীর খেলা হিসেবে গণ্য করা হয়, যেখানে মানুষ ‘দোয়া ইউনুস’ পড়তে পড়তে দিনাতিপাত করে, সেই পাকিস্তানে লোটা কামাল আমাদের সুর্যসন্তানদের পাঠাতে চান ।
কি মহান সিদ্ধান্ত !!! কামাল সাহেব আমাদের সবচেয়ে স্পর্শকাতর জায়গায় হাত দিয়েছেন ।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি কি ঘুনাক্ষরেও টের পাচ্ছেন আশু সমস্যার ভয়াবহ সম্ভাবনার কথা ? আপনি কি বুঝতে পারছেন, পাকিস্তানে যাওয়ার ফলে ক্রিকেটারদের গায়ে যদি একটা আঁচড় পড়ে তবে জনগণ আপনার সরকারকে কখনোই ক্ষমা করবেনা । আপনি কি টের পাচ্ছেন এই একটি ভুল পদক্ষেপ আপনার সরকার পতনের কারণ হতে পারে ?

আমরা আমাদের জাতির শ্রেষ্ঠ সন্তানদের হারাতে চাই না । একইসাথে আমরা আমাদের প্রধানমন্ত্রীর উপর আস্থাবান । নিশ্চয়ই আপনি কোন পদক্ষেপ নেবেন ।
জয় বাংলা ।