ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

গতকাল রাত সাড়ে ৯টার দিকে মহাখালীর আমতলী এলাকায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালায়। সন্ত্রাসীরা হামলা করে কুপিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের তিন কর্মীকে গুরুতর ভাবে জখম ও অন্তত ৮/১০ জন কর্মীকে আহত করেছে। গুরুতর আহতরা হলেন সহসম্পাদক রিফাত নেওয়াজ, প্রতিবেদক সালাহউদ্দিন ওয়াহিদ প্রীতম ও অফিস সহকারী রুহুল আমিন।

খবর পেয়ে রাতে গুরুতর আহতদের দেখতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যান স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। কিন্তু ভয়ের বিষয় হল তিনি সেখানে ঘোষণা দিয়ে দিয়েছেন, হামলাকারীদের শিগগির ধরা হবে।

গত ১১ ফেব্রুয়ারি ২০১২, খুন হন সাংবাদিক দম্পতি সাগর-রুনি। সেসময় স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন তাদের দেখতে যান। দেখতে গিয়ে তিনি ঘোষণা করেন, ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের ধরা হবে। আজ তাদের খুনের ১০৯তম দিন। আজও খুনিদের ধরা হয়নি। যেখানে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার পর ১০৯ দিনেও খুনিরা ধরা পড়েনি সে তুলনায় সামান্য কয়েকজন বিডিনিউজ কর্মীর জখমে কি আসে যায়। তাই সচেতন ব্লগারদের আশঙ্কা খুনিরা ধরা পড়বে না। সকলে মনে করছেন, অপরাধীরা ধরা পড়লেও পড়তে পারত কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের এ ঘোষণায় তার সম্ভাবনা একেবারে শেষ হয়ে গেছে। তাই ন্যায় বিচার প্রত্যাশীদের অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন যেন আর এমন ঘোষণা না দেয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর এই আশ্বাস ও ঘোষণায় শঙ্কিত সচেতন ব্লগার সমাজ।

আরিফ হোসেন সাঈদ, ২৯ মে ২০১২