ক্যাটেগরিঃ খেলাধূলা

 

কয়েকটা পয়েন্ট…

১. লোটাকম্বল কবে থেকে আমাদের নিরাপত্তা বিষয়ক কর্মকর্তা হয়ে উঠেছে? তার অদক্ষতা জনিত ‘সন্তোষ’ দিয়ে আমাদের কি আদৌ চিড়ে ভিজবে?

২. ফরেনার কোচ নিজের জীবন বাঁচাতে যেখানে পদত্যাগ করে পালিয়ে যাচ্ছে (চাচা আপন প্রাণ বাঁচা), সেখানে দেশের সন্তানদের মৃত্যুর মুখে ঠেলে দেবার কথা ভাবতে পারে কি করে এই লোটাকম্বল?

৩. এমনকি আইসিসিও আমাদের অমূল্য সন্তানদের নিরাপত্তা’র দায়ভার নেবে না। তারা নিজেদের আম্পায়ার না পাঠানোর যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে আমাদের মোটা মাথায় কি কোনো ভাবনা জন্ম নেয় না?

৪. পাকিস্তানের অভ্যন্তরে জামাতেইসলামি ও আইএসআই মিলে বাংলাদেশকে এখনো মগরেবী পাকিস্তান (উর্দুতে পূর্ব পাকিস্তান) হিসেবে তুলে ধরে, যদিও বাংলাদেশের ভিতরে পাকিস্তানের জন্য এমন ‘অতি দরদ’ ক্ষুদ্র একটা গোষ্ঠী ছাড়া আর কারো মাঝে দেখা মেলে না।

৫. ইন্টারনেট ঘেঁটে দেখুন, পুরো বিশ্ব অবিশ্বাসের সাথে তাকিয়ে দেখছে, তিন বছর ধরে যেখান সকলে পাকিস্তানকে বয়কট করেছে, কেউ জীবনের মায়া কাটিয়ে পাকিস্তানে যেতে চায় না, সেখানে বলির পাঁঠা হিসেবে বাংলাদেশকে পেয়েছে পাকিস্তান..। আমি জানতে চাই কার প্ররোচনায় লোটাকম্বল এই হঠকারী সিদ্ধান্ত নিয়েছে।

৬. পাকিস্তান আমাদের বন্ধু নয়, কূটনৈতিক সম্পর্ক আর বন্ধু এক জিনিস নয়। পাকিস্তান আমাদের নির্বাচন উল্টানোর জন্য টাকা দেয়, আমাদের মাদ্রাসায় জঙ্গী প্রশিক্ষণের জন্য সহায়তা দেয় জামাতে ইসলামি, আর ‘৭১ এ লাথি মেরে দুর করে দেবার চল্লিশ বছর পরেও কৃতকর্মের জন্য কোনো অনুশোচনা তাদের মাঝে আমরা দেখি নাই।

এতো কিছুর পরেও শুধুমাত্র লোটাকম্বলের স্বার্থপরতার জন্য আমাদের কি এমন দায় ঠেকেছে পাকিস্তানকে সাহায্য করার??