ক্যাটেগরিঃ স্বাস্থ্য

beauty&beauty products

আমি আপনাদের আজকে একটি সত্য কাহিনী বলছি। ছোটবেলায় দেখেছিলাম আমাদের এলাকার এক আপু প্রথম দিকে, তার কোন সৌন্দর্য বলতে কিছুই ছিল না। সেই আপুর গাল ছিল ব্রণে ভরা। ভুরুগুল মোটা, তিনি কালো, মাথায় চুলও কিছুটা কম ছিল এবং স্বাস্থ্যবানও ছিলেন। আমারা ভেবেছিলাম, হয়তো কোন রোগ-বালাই এর কারণে বা অন্য কোন কারনেই তার এই অবস্থা হয়েছিল। কিছুদিন পর, আপু যখন দেখলাম প্রায় কলেজে উঠবে তার আগেই হঠাৎ করে একদিন তিনি আমাদের এলাকার সুন্দরী মেয়েদের মধ্যে একজন হয়ে গেলেন। আমি আরও লক্ষ্য করলাম, তার মুখের ব্রণগুলোও বেশ কমে গিয়েছে, ভুরগুলো বেশ টানা এবং সরু, চেহারাও আগের থেকে বেশ উজ্জল এবং মাথায় গোছা ভরা চুল এবং তার স্বাস্থ্যও একটু কমে গিয়েছিল। আমি ভাবছিলাম, হয়তো তিনি সৃষ্টিকর্তার কোন জলকূপে পরে গিয়েছিলেন। তারপর ম্যাজিকের মতই সব কিছু বদলে গিয়েছিল। একদিন আমার এক বন্ধু, তাকে ২-৩ দিন অনুসরণ করে বের করেছিল, তিনি নাকি ৩ টি দোকানে গিয়েছিলেন, সেখানে মহিলারা ছাড়া নাকি কেও বলে ঢুকতেও পারে না। পরে আমিও আমার বন্ধুর কথায় যখন আপুর পিছু পিছু গিয়েছিলাম। দেখলাম দোকানে লেখা ছিল বিউটি স্যালুন। পাঠকবৃন্দ, শুধু তাই নয়, তারপর দেখেছিলাম অনেকেই এভাবে আরও সুন্দর হয়ে গিয়েছিল।

মেয়েদের ব্যাপারে তো বললাম, এবার ছেলেদের ব্যাপারে বলছি। আমি আমার আগের যে অফিস এ কাজ করতাম, ঐ অফিসের মালিকের সাথে গাড়ী করে এক “ম্যান্স বিউটি স্যালুন” এ গিয়েছিলাম। দেখলাম আমাদের দেশ কত এগিয়ে গিয়েছে। সেখানে কেউ চুল কাটছিল, কেউ মাথা ম্যাসেজ করে দিচ্ছিল, কেউ গায়ের লোম পরিস্কার করছিল, কেউ পিঠে ম্যাসেজ করে দিচ্ছিল, কেউ আবার ভুরু প্লাগও করাচ্ছিল এবং আরও কত যে কি।

আসলে আমি যা দেখছি, পুরুষ/নারী স্যালুনই হোক, তাদের মূল সেবাই হচ্ছে মানুষের রুপ-সৌন্দর্যকে সুন্দর থেকে সুন্দরতম করে গড়ে তোলা।

তাই, যদি নিজেকে আরও সুন্দর করে গড়তে চান তাহলে নিম্ন লিঙ্ক থেকেই আপনি আপানার এলাকার স্যালুনগুলকে খুঁজে নিতে পারেনঃ-

http://www.exchangebangladesh.com/category-zone.php?l=Beauty-Salons&sl=Beauty-Salons

স্যালুন এর কাজ-কর্ম সেখার জন্য নিম্ন লিঙ্কটিতে ক্লিক করুনঃ-

http://www.exchangebangladesh.com/category-zone.php?l=Beauty-Schools&sl=Beauty-Schools

স্যালুন এর যন্ত্রপাতি কিনতে নিম্ন লিঙ্কটিতে ক্লিক করুনঃ-

http://www.exchangebangladesh.com/category-zone.php?l=Beauty-Salon-Equipment-Supplies&sl=Beauty-Salon-Equipment-Supplies

আপনারা, উপরের লিঙ্কগুলো থেকে তাদের প্রদত্ত সেবাসমূহ নিয়ে আশা করি আপনি নিজেও একটি স্যালুন খুলে ফেলতে পারবেন। এবার আমি একটু সমাজ সেবার কথায় আসি।

কেউ যদি আপানার নিকটস্থ বেউটি স্যালুন বা স্যালুন বা স্যালুনের যন্ত্রপাতির সার্ভিস বা বেউটি স্যালুন স্কুল এর খোঁজ দিতে চান তাহলে নিম্ন লিঙ্কটিতে গিয়ে সেই তথ্যটি দিয়ে দেবেন। কিন্তু ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরি অবশ্যই মনে রাখবেন।

স্যালুন এর ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরি হবেঃ-

Beauty Salons

স্যালুন এর যন্ত্রপাতি কেনার ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরি হবেঃ-

Beauty Salon Equipment & Supplies

স্যালুন এর স্কুল/ কাজ-কর্ম সেখার ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরি হবেঃ-

Beauty Schools

যে লিঙ্কটিতে গিয়ে আপানারা তথ্যগুলো প্রদান করতে পারবেন তা হলঃ-

http://www.exchangebangladesh.com/login.php

আমি আপানাদের প্রচেষ্টাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি, আপনার ও আমার প্রচেষ্টায় আপনার ও আমাদের এলাকার সকলেই উপকৃত হবেন।