ক্যাটেগরিঃ প্রকৃতি-পরিবেশ

এ মৃত্যুর মিছিলে, চাপা পড়েছে- আমারি মা, আমারি বোন, আমারি ভাই, আমারি স্বজন… শতাধিক স্বজনের এ নির্মম নিয়তি, শুধু শতাধিক জীবন নিভে যাওয়া নয়! বরং শতাধিক মুখের হাসি মুছে যাওয়া…..বিলিন হওয়া শতাধিক জীবনের বাঁচার ভরসা…..দুঃস্বপ্নে পরিনত হওয়া শতাধিক স্বপ্ন……

আমরা জীবন ফেরাতে পারি না! তবে পারি, বিপর্যস্থ এ মানুষগুলোকে দিতে নতুন করে বাঁচার ভরসা, ফুটাতে পারি শোকের মাঝে জীবনের হাসি। দিতে পারি আবারো স্বপ্ন দেখার সাহস………
শতাধিক স্বজনের মৃত্যু বিলাপ ছাপিয়ে গাইতে পারি-

মানুষ মানুষেরই জন্য,জীবন জীবনেরই জন্য…

এ শুধু গান নয়, মানবতার ডাকে সারা দেবার দ্বীপ্ত অঙ্গিকার। মানুষ হিসাবে এ আমাদের দায়, স্বজন হিসাবে আমাদের কর্তব্য……….।
আমি বিশ্বাস করি, এ দায় এড়ানোর মানসিকতা কারোরই নেই, এ পৃথিবী এতোটা হৃদয়হীন নয়। তবে আমাদের সীমিত আর্থিক সামর্থ আর সুযোগের অভাবে এমন সদিচ্ছাগুলো সেই অসহায় মানুষগুলোর মতোই মাটি চাপা পড়ে যায়!!!

আমি বিডি ব্লগ টিম ও সকল ব্লগারের দৃষ্টি আকর্ষন করছি- আমরা কি এ বিষয়ে একটি প্লাটফর্ম তৈরি করতে পারি? যার মাধ্যমে নিজের এবং অন্যকে করে দিতে পারি সদিচ্ছা বাস্তবায়নের সুযোগ….. এ বিপর্যয় শুধু রাষ্ট্রের ওপর চাপিয়ে না দিয়ে বরং রাষ্ট্রিয় তৎপরতার পাশাপাশি বিপন্ন মানুষগুলোর কাছে পৌছে দিতে পারি আমাদের ভালোবাসার ছোঁয়া। হোক না সামান্য? হয়ত এ ক্ষুদ্র প্রচেষ্টাই একজন ক্ষুধার্থ শিশুর মুখে হাসি ফোটাবে…।

এ বিষয়ে সবার মতামত আশা করছি……সবাই সম্মত থাকলে অবিলম্বে একদিন ঢাকার ব্লগারেরা বসা যেতে পারে(দূরের যারা তারা ব্লগে মতামত দিতে পারে)। এবং সেখানেই বিস্তারিত আলোচনায় করণীয়গুলো ঠিক করা যেতে পারে।

আমাদের সম্মিলিত প্রচেষ্টার সৌন্দর্য, নিশ্চয়ই ঢেকে দিতে পারে এ বীভৎসতা।