ক্যাটেগরিঃ প্রশাসনিক

শুধু তুমি নও! আমারা সবাই  আম জনতা কত অসহায় এই দেশে……………….তোমার জীবন দিয়ে তা বুঝিয়ে গেলে জিয়াদ সোনমনি। আসলে কত অপদার্থ আমাদের সরকার যন্ত্র আজ তা হারে হারে বুজেছে জনগন। তাদের শুধু ক্ষমতা লোভ………..আর কিছু পারেনা ………..আর কিছু বুঝেনা……..তোমার মরনে আজ লজ্জাও করেনা ওদের…………. নাকি সেই বোধও নষ্ট হয়ে গেছে। হয়ে গেছে নির্বোধ গাধা বা তার চেয়ে নির্বোধ কোন জন্তুর মত। তোমাকে বলি দিয়ে ওরা রাজনৈতিক ফয়দা হাসিলের পথ খুজেছে। নিজেদের দূর্বলতা ঢাকতে  তোর বাবাকে থানায় নিয়ে হেনস্থা করেছে। ওরা মানুষতো!!! 

খালেদা জিয়ার জনসভা পরদিন গাজিপুরে। সরকার ব্যাস্ত সেদিক থেকে জনগনের দৃষ্টি অন্যদিকে নিতে। কাকতালিয় ভাবে সরকার সে সুযোগ পেয়ে গেল। জিয়াদ নলকুপে  পরল আর সরকার রাজনীতি করার নাটক মঞ্চস্থ করল। লোক দেখানো উদ্ধার অভিযান চলল। নানান কায়াদা কানুন দেখাল। কাজের কাজ কিছুই হল না।শুধু তাদের ফয়দা হাসিল হল।

সমস্ত মিডিয়া তোলপার করে যে শিশুটির উদ্ধার অভিজান প্রচার করেছে তাকে সরকারি কোন সংস্থা উদ্ধার করতে পারেনি। শুধু তাই নয় তারা নিজেদের দায় এড়াতে ভ্রান্ত তথ্য দিয়ে জাতিকে বোকা বানানোর চেষ্টা করেছে। খোদ একজন মন্ত্রীও এই কাজে মদদ দিয়েছেন। কথা হলো কেন এই হেয়ালি পনা। যার কারনে ঝরে গেল একটি ফুলের কলি। যে হতো পারতো তার বাবা মায়ের বাগানের সুগন্ধি ফুল। হয়তোবা তার সৌরভে ভরে যেত আমার দেশের মাটি। না তা আর হল না। জিহাদ, আমাদের ক্ষমা কর।

আমরা জনগন বড়ই অসহায়। কিন্তু আমরা আমাদের নিজেদের বিপদে নিজেরা এগিয়ে আসি। আমরাতো স্রষ্টার করুন ধারা হয়ে এসিছিলাম তোকে বাঁচাতে। চেযেছিল বশির ঝুকি নিযে তোকে উদ্ধার করতে। কিন্তু দজ্জালগুলো তা দেইনি সোনমনি। রাষ্ট্র যন্ত্রের বৈরিতায় বড্ড দেরি হয়ে গেল যে। জিহাদ, এই অপদার্থ সরকার যন্ত্র  তোকে বাঁচতে দিল না । তারা কি একটু ভেবে দেখেনা যে, তারাও একদিন এমন অবস্থায় পরতে পারে।

 

 

 

মন্তব্য ১ পঠিত