ক্যাটেগরিঃ ব্লগালোচনা

একে তো ফাগুন মাস ……….দারুন এ সময়। মন তাই ভাবছে কি জানি কি হয়? তাইতো কি জানি কী হয়? আসলেই তো!  আজ পহেলা ফাগুন। আবার ভাষার মাস। যে ভাষার জন্য রক্ত দিতে হয়েছে সালম বরকত রফিক এর মত নাম না জানা  আমার ভাইদের। পিচ ঢালা পথটাকে তারা ফাগুনের লালিমায় লাল করে আমাদের স্বাধীনভাবে বাঁচার স্বপ্ন দেখিয়েছে। সে সময়টিতো বাংলা ফাগুন মাসের ৮ তারিখ ইংরেজি ২১শে ফ্রেব্রুয়ারি ছিল । আজ সেই রক্তঝড়ানো ভাষার মাসে বাংলা ভাষায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগে শততম ব্লগটি লিখতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তাই সর্ব প্রথম মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। শ্রদ্ধা জানাচ্ছি সকল ভাষা সৈনিকদের। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। যাদের কারনে বাংলভাষায়  বাংলা বচনে নিজের ভাবের প্রকাশ ঘটাতে পেরেছি।

কৃতজ্ঞতা স্বীকার করছি এই ব্লগের মডারেটর, সকল ব্লগার সহযাত্রিদের কাছে। সর্বোপরি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি  আমার ব্লগের পাঠকদের প্রতি। যারা আমার মত একজন নাদান টাইপ মানুষের ব্লগ কষ্ট করে পড়েছেন ও মূলবান মতমত দিয়ে উৎসাহিত করেছেন।

পহেলা ফাগুনের এই শুভক্ষনে ব্লগে আমার সেঞ্চুরিটি আমার জীবনের একটি স্মরনীয় ঘটনা হয়ে থাকবে। কারন এটা আমার ব্লগিং জীবনের প্রথম সেঞ্চুরিও বটে। সবাই আমার জন্য পরমকরুনাময়ের কাছে দোয়া করবেন। আমি যেন শান্তি আর মানবতার পক্ষে  সবসময় আমার সত্য কথাটি লিখতে পারি।