ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

মেয়েটির নাম নূপুর। আসল নাম নাও হতে পারে। নিশি কন্যাদের আসল নাম মনে হয় থাকে না। তাদের নামের মত তাদের আবাসস্থলও অনেক। একজায়গায় বেশীদিন থাকতে পারে না। গোপনে গোপনে বিভিন্ন এলাকায় বাড়ী ভাড়া করে ব্যবসা চালায়। সমাজের মান্যগন্য থেকে শুরু করে রাস্তার ভিক্ষুকরাও তার খদ্দের।
প্রশাসনের সাথে তার রয়েছে ভালই দহরম মহরম। শুনা যায় সে নাকি আবার পুলিশের সোর্সও। আবার মাদক ব্যবসায়ী। একের ভিতরে কত যে রং। এক্কেবারে রংধণু। তবে বেনিয়াসহকলা নয়। বদের সহকলা।
গত মাসে তার অবস্থান ছিল সাতাইশ কাজীপাড়া রোডের একটি বাসায়। বাড়ির মালিক জানতই না তিনি এমন একজন এন্টি সোস্যালকে বাড়ি ভাড়া দিয়েছেন। সাতাইশ কমিউনিটি পুলিশ কার্যক্রমের পক্ষ থেকে বাড়ির মালিক কে এটা জানানোর পড় গত ৩০শে এপ্রিল তাকে এলাকা থেকে উচ্ছেদ করা হয়।

শুধু নুপর নয় এমন আরো অনেক এন্টিসোস্যাল আমাদের এলাকায় আছে। যারা বিভিন্ন রাষ্ট্র বিরোধী, সমাজবিরোধ, নৈতিকতা বিরোধী কাজ করে যাচ্ছে বীরদর্পে।
তাদের এলাকার অনেকেই চিনে। কেউ কিছু বলে না। এলাকায় অনেক রাজনৈতিক ব্যাক্তিবর্গ আছে। আছে অনেক উচ্চক্ষমতা সম্পন্ন ব্যক্তিবর্গ। কেউই এদের কিছু বলেন না। কমিউনিটি পুলিশ কার্যক্রমের পক্ষ থেকে এদের কে বার বার সতর্ক করা হয়েছে। কিছুতেই কিছু হয় না। তবে কি এদের খুটির জোর খুব শক্ত? হতে পারে। আমাদের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে উপদেষ্টা কমিটিকে এসব বিষয় জানিয়েছি। যার প্রধান হলেন আমাদের ওয়ার্ড কাউন্সিলর। দেখা যাক তারা কি করে?

এসব অনৈতিক রাষ্ট্রবিরোধী ও সামজিক অপকর্ম রোধ করা না হলে তা আমাদের আগামী প্রজম্মকে গ্রাস করবে। এর প্রভাব না কাটলে আদো তারা সু নাগরিক হয়ে বেড়ে উঠবে কিনা যথেষ্ট সন্দেহ রয়েছে। আমরা কি তা চাই? চাই নাতো! তাই নিজ স্বার্থেই আমাদের একযোগে এলাকা থেকে এসব অনৈতিক ক্রিয়াকর্ম দুর করার জন্য এগিয়ে আসেতে হবে।

আমরা যারা এলাকায় রয়েছি আমাদের উচিত বাড়ি ভাড়া দেবার পূর্বে ভাড়াটিয়া সম্পর্কে ভাল ভাবে সকল তথ্য সংগ্রহ করা। নয়তো দেখা যাবে এক ডাকাত ঢুকে বসে আছে আপনার বাড়িতে ভাড়াটিয়া ছদ্মবেশে। সময় সুযোগ মত আপনার সব লুটেনিয়ে সে পগার পার। কি করবেন তখন? আপনার বাসায় হয়তো চলছে মাদক বা নারী ব্যবসা আপনি হয়তো জানেনই না। পুলিশ আসলো । কয়েকজন কে ধরা হলো। আপনার সামাজিক অবস্থা তখন কেমন হবে? তাই এখনো সময় আছে সচেতন হবার। আসুন সচেতন হই । নিজের নিরাপত্তায় নিজেই এগিয়ে আসি। তবেই স্রষ্টা আমাদের নিরাপত্তা দিবেন। কারন –আল্লাহ কোন জাতির ভাগ্য পরিবর্তন করেন না যদি না তারা তাদের ভাগ্য পরিবর্তনে সচেষ্ট হয়- আল কোরআন। মনে রাখবেন আপনার সচেতনাতাই আপনার নিরাপত্তা।

সকল দ্বিধা- দ্বন্দ্ব ,ভয় ভুলে আপনারা এগিয়ে আসুন । কমিউনিটি পুলিশ কার্যক্রম আপনাদের পাসে সবসময় থাকবে। ইনশা আল্লাহ।