ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

 

অনেকদিন পর কাজের ঝামেলা কাটিয়ে লিখতে বসলাম। কি নিয়ে লিখি? এ কদিনে দেশে ঘটে গেছে কত না ঘটনা। পুরোনো ও নতুন ঘটনার সমারোহে দেশের অবস্থা টাইট। খালফ আর সাগর-রুনি খুনের ঘটনা সুরাহা না হতেই ইলিয়াছ আলী গুমের ঘটনা।

কি হচ্ছে এসব। কোন ঘটনারই কুলকিনারা পাওয়া যাচ্ছেনা। দেশের সাংবাদিক থেকে শুরু করে কূটনৈতিক, রাজনৈতিক নেতা কেউ রেহাই পাচ্ছে না। তাহলে সাধারন মানুষের নিরাপত্তা তো একদমই নাই। সরকারি সংস্থার পরিচয়ে এভাবে লোকজন ধরে নিয়ে গিয়ে গুম করে ফেলা হচ্ছে। খুন করা হচ্ছে। এম.পি হোস্টেলের মত ভি.আইপি জায়গায় পাওয়া যাচ্ছে গলিত লাশ। আর নদীনালায় তো অহরহ পাওয়া যাচ্ছে অজ্ঞাত এরকম অনেক লাশ। কথা হলো সরকার এ বিষয়ে কিছু করতে পারছেনা কেন? বাধা কোথায়? বাংলাদেশের পুলিশ বাহিনী অপরাধ বিষয়ে খুবই চালু । কোথায় কে অপরাধ করছে তা তাদের ভালোই জানা। এইতো সেদিন একটি হারিয়ে যাওয়া শিশুকে তারা উদ্ধার করল কয়েক ঘন্টার ভিতরে। তারা চাইলে যে অনেক কিছু করতে পারে। এটি তারই উদাহরন। তবে কেন খালফ, সাগর-রুনি খুনের ঘটনা উদঘাটন হয় না। কেন ইলিয়াছ আলী ফিরে আসেনা?

কোন অপশক্তির কারনে আজ দক্ষ পুলিশ বাহিনী কোন ক্লু দিতে পারে না। নাকি তারা সব কিছু জেনেও না জানার ভান করছে। সরকারকি এসব ঘটনার সাথে কোন না কোন ভাবে জড়িত? এমন হাজারো জিজ্ঞাসা সবার মনে। আমরা আশা করি সরকার এ বিষয়গুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে রহস্য সমাধানে এগিয়ে আসবে। দোষীদের শাস্তি নিশ্চিত করবে।

পরিশেষে বলতে চাই ব্লগাররা সাগর-রুনি খুনের ঘটনা নিয়ে কোন রাজনৈতিক খেলা দেখতে চায় না। সাংবাদিকদের নিয়ে চা পাটি না দিয়ে সে সময়টা খুনিদের খোঁজায় লাগান।