ক্যাটেগরিঃ ক্যাম্পাস

প্রিয় বন্ধুরা,

মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের পক্ষ থেকে আপনাদের জানাই নতুন বছরের শুভেচ্ছা। আমরা আমাদের সীমিত সামর্থ্য দিয়ে স্কুলটিকে নতুন বৎসরে নতুনভাবে ঢেলে সাজানোর প্রয়াস হাতে নিয়েছি। প্রতিদিনই স্কুলে নতুন শিক্ষার্থী ভর্তি হচ্ছে তাই স্কুল ঘরটি সম্প্রসারণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছিল। নতুন বছরে স্কুল ঘর সম্প্রসারণ এবং সংস্কারের কাজে আমাদের সর্বমোট ব্যয় হয়েছে ২১,০০০/- টাকা। মজু চৌধুরী হাট থেকে স্কুলের অভিভাবক প্রতিনিধি সোহরাব মাঝি কিছুক্ষণ আগে জানাল স্কুল সম্প্রসারণ এবং সংস্কারের কাজ সমাপ্ত হয়েছে। শিক্ষার্থীদের বসার জন্য চটের পরিবর্তে ত্রিপল কেনা হয়েছে। শিক্ষা উপকরণ সহ অন্যান্য সবকিছু সংগ্রহ করার বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

নতুন বছরে আমাদের শিক্ষার্থী সংখ্যা নিম্নরূপঃ

১. প্রাক-প্রাথমিক = ১২০ জন
২. ক্লাস ওয়ান = ৬০ জন।
৩. ক্লাস টু = ২০ জন।

প্রাক প্রাথমিক পর্যায়ের ১২০ জন শিক্ষার্থীর বই, শ্লেট, বাবদ গড়ে ৫০ টাকা ধরলে সর্বমোট খরচ হয় ৬,০০০/- টাকা। স্কুলের সভাপতি মহোদয় জনাব আজিজুন নাহার ম্যাডাম ৪,০০০/- টাকার যোগান দিয়েছেন।

বোর্ডের বই সংগ্রহ বিষয়ঃ
ক্লাস ওয়ান এবং ক্লাস টু এর জন্য বিনামূল্যে বোর্ড এর বই সংগ্রহের চেষ্টা করেছিলাম। লক্ষ্মীপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর বিনামূল্যে বোর্ডের বইয়ের জন্য আবেদনও করেছি। কিন্তু পূর্ব থেকেই রিকুইজিশন না দেওয়ার কারণে এ পর্যন্ত বই সংগ্রহ করতে পারিনি। নতুন বছরের জানুয়ারি মাস শেষ হয়ে যাচ্ছে। এখন বোধহয় আর বই সংগ্রহ করা সম্ভব হবে না। তাই আপনাদের সবার জ্ঞাতার্থে এই আবেদন রাখছি-

পুরাতন বই সংগ্রহঃ
আপনাদের অনেকের ছোট ভাই-বোন, ছেলে-মেয়ে ওয়ান কিংবা টু থেকে নতুন ক্লাসে উন্নীত হয়েছে। তাদের পুরনো বইগুলো সংগ্রহ করে এ বৎসরের জন্য এই শিশুদের হাতে তুলে দিতে পারি। এতে অর্থের সাশ্রয়ও হবে এবং শিশুদের শিক্ষাও বাধাগ্রস্ত হবে না। আর যদি কেউ সামান্য করে অর্থ সাহায্য করতে চান সেটাও পারেন। আমাদের প্রয়োজন ক্লাস ওয়ানের জন্য ৬০ সেট বই এবং ক্লাস টু এর জন্য ২০ সেট বই।

শিক্ষার্থীদের অন্যান্য ব্যয়ঃ বই বাদেও শিক্ষার্থীদের খাতা, ডায়েরী, শিক্ষা উপকরণ, স্কুল ড্রেস বাবদ আরও অর্থের প্রয়োজন। আমরা এজন্য আপনাদের কাছে অনুরোধ রাখছি যদি কেউ শিক্ষার্থীদের সাহায্য করতে চান দয়া করে মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের স্কুল হিসাবে সহায়তা করবেন।

মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতন
সঞ্চয়ী হিসাব নং- ০০৮৭-১২১-০০০১৩২৯৬
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক

একটি সুসংবাদঃ আমাদের এক ব্লগার বন্ধু মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের জন্য প্রতি মাসে ১ হাজার টাকা করে বরাদ্দ দানের ঘোষণা দিয়েছেন। এই অর্থ দিয়ে আমরা প্রতি মাসে কমপক্ষে একজন শিক্ষকের একমাসের বেতন নিশ্চিত করতে পারছি। সেই ব্লগার বন্ধুর কাছে মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের পক্ষ থেকে কৃতজ্ঞতা।

মেঘনার নির্মুলীঃ সুপ্রিয় বন্ধুরা, আপনারা অনেকেই অবগত হয়েছেন যে মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের প্রথম স্মরণিকা মেঘনার নির্মুলী প্রকাশিত হয়েছে অনেক আগে। অনেক ব্লগার বন্ধু স্মরণিকায় লেখা দিয়েছেন। ব্লগারস ফোরামের পিকনিক উপলক্ষ্যে অনেক বন্ধু একত্রিত হচ্ছেন। আর এই সুযোগে স্মরণিকাটি আপনাদের হাতে পৌঁছে দিতে চাই একটি শুভেচ্ছা মূল্যের বিনিময়ে। মাত্র ২০০/- টাকা (কেউ বেশি দিতে চাইলেও আপত্তি নেই কারণ টাকাটা স্কুল ফান্ডেই যুক্ত হবে) শুভেচ্ছা মূল্যের বিনিময়ে আপনারা স্মরণিকাটি সংগ্রহ করতে পারবেন। আর কেউ ডাকযোগে সংগ্রহ করতে চাইলে ঠিকানা দিন। আমরা পাঠিয়ে দেব ঠিকানা অনুযায়ী।

সর্বপ্রকার যোগাযোগের ঠিকানাঃ
এমপ্লয়মেন্ট ফোকাসড লার্নিং বাংলাদেশ (ইএফএলবিডি) লিঃ
৩০৮, রসুলপুর, দনিয়া, যাত্রাবাড়ী
ঢাকা-১২৩৬।
ফোনঃ ৭৫৫৪৬৭৩
০১৭২৭-২৬২১৯৫
ধন্যবাদ সবাইকে।