ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

TechAndTeen_Logofপ্রযুক্তি বিশ্বে এখন প্রতিদিনই আসছে নতুন নতুন মোবাইল ফোন, ট্যাব, ল্যাপটপ, স্মার্ট গ্লাস, ঘড়ির মতো পণ্য। এ ছাড়াও নতুন নতুন উদ্ভাবন আমাদের চমকে দিচ্ছে। আমাদেও দেশও পিছিয়ে নেই। প্রযুক্তির সব ঘটনা, সব খবর সম্পর্কে হালনাগাদ তথ্য পেতে চান? আপনার জন্য এরকম একটি প্ল্যাটফর্ম হতে পারে টেকঅ্যান্ডটিন ডটকম www.techandteen.com

এখন ফেসবুক টুইটারের যুগ। সকলেই এক নজরে দেখে নিতে চান কোথায় কী ঘটছে তা। শুধু খবর নয়, পড়তে চান মজার মজার এবং সামাজিক যোগাযোগের ওয়েবসাইটে শেয়ার করার মতো তথ্যও। তরুণ প্রজন্মের জন্যই টেকঅ্যান্ডটিন ডটকম সাইটটিতে সবুজ রঙ প্রাধান্য দেওয়া হয়েছে।

সাইটটিতে রয়েছে টিনএজারদের জন্য দরকারি টিপস, তাদের লাইফস্টাইল সম্পর্কিত বিভিন্ন লেখা। আছে প্রযুক্তি নিয়ে নানা খবর।

তরুণ প্রজম্মের কথা মাথায় রেখেই ইংরেজী পোর্টাল টেকঅ্যান্ডটিন ডটকম (www.techandteen.com) তৈরি করা হয়েছে। তথ্য-প্রযুক্তির আপডেটসহ তরুণদের লাইফস্টাইল প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে সস্পূর্ণ এই পোর্টালটি।

সাইটটিতে রয়েছে সদ্য সংবাদ, টেকনোলজি, বিনোদন, খেলাধুলা, রাজনীতি, অর্থনীতি, বিশ্ব সংবাদ, প্রতিবেদন, রিভিউ। ফুটারে রয়েছে সব বিভাগ ও সাব-বিভাগ দেখার ব্যবস্থা। সাইটটি ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস। তবে সাইটটিতে আরও উন্নয়ন কাজ হবে। তৈরি হবে টেকঅ্যান্ডটিনের অ্যাপসসহ পাঠকদের কাছে থাকার সব ব্যবস্থা।

সাইটটিতে প্রতিটি লেখার শেষে আপনারমতামত জানাতে পারবেন, তার জন্য নিচের দিকে রয়েছে কমেন্ট করার সুবিধা। সাইটের ডানপাশে রয়েছে আলোচিত সংবাদ, সাম্প্রতিক আলোচিত অডিও, ভিডিও, ফটোগ্যালারি, এবং ওয়েব টিভি।

যেহেতু আমাদের দেশের ভাষা বাংলা তাই ইংরেজী চর্চা খুব বেশি একটা করা হয় না। এই জন্য যাতে করে ইংরেজী বুঝতে কষ্ট না হয়, সাইটির প্রতিটি লেখা সহজ ও সরল ভাবে পাঠকদের কাছে তুলে ধরা হয়।

আপনি কী ইংরেজিতে আপনার পছন্দের কোনো বিষয় নিয়ে লিখতে চান? টেকঅ্যান্ডটিনের জন্য লিখতে পারেন। আপনার লেখা আপনার নামসহ প্রকাশিত হবে টেকঅ্যান্ডটিনের সাইটে। বাড়িতে বসেও টেকঅ্যান্ডটিনের জন্য মানসম্মত লেখা পাঠাতে ও আপনার তোলা বা সংগৃহীত ছবি বা সাইট সম্পর্কিত মতামত পাঠাতে পারেন (techandteen@gmail.com)  মেইলে। লিখতে পারেন রিভিউ, টিপস, ব্লগসহ আপনার পছন্দের যেকোনো বিষয় নিয়ে। তবে লেখা যেন কারও কপি না হয়।

টেকঅ্যান্ডটিন সাইটটি ভিজিট করতে যেতে পারেন (http://www.techandteen.com/)|) এই ঠিকানায়। সব সময় আপডেট পেতে (https://www.facebook.com/techandteen) ফেসবুক পেজে লাইক দিন।  ফলো করতে পারেন (@techandteen)টুইটারেও।