ক্যাটেগরিঃ রাজনীতি

 

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মন্তব্য করেছেন সরকারের মাথা খারাপ হয়ে গেছে? সত্যি কি সরকারের মাথা খারাপ হয়ে গেছে? উত্তরটা সবারই প্রায় জানা… সরকারের মাথা কি আছে যে খারাপ হবে!! সরকারের কোনো মাথা নেই, বরং সরকারের আছে মাথার বদলে মুগুর। সেই মুগুরটা নড়ে উঠেছে মাত্র। আর যদি ধরে নেয়া হয় যে, সরকারের একটা আস্ত মাথা আছে তবে, নিশ্চয়ই সে মাথায় ব্রেন নেই। তা কিকরে হয়! ব্রেন ছাড়া মস্তিষ্ক.. হয় হয়…ডিজিটাল যুগে মাথা এক জায়গায় বসিয়ে অন্যখান থেকে চালানো হতেও পারে। কে জানে তা!

এমনও তো হতে পারে মাথা মোটেও খারাপ হয়নি..বরং মাথা খারাপের ভান ধরেছে । অতি বুদ্ধিমত্তা দেখাচ্ছে। এটাই হবার আশংকা বেশি। ঢাকা ভাগ করা হচ্ছে…দুভাগ..তাও দুনাম দিয়ে..কোন মস্তিষ্কের ফল? খারাপ মাথা নাকি অতি বুদ্ধিমান মাথার কাজ? সরকারকে চালাচ্ছে কে? মানে হাসিনা কে চালাচ্ছে কে? শেখ হাসিনা কি নিজ বুদ্ধিতে সব কিছু করছে? যদি তা না করে তবে, নিশ্চয়ই তার মাথা খারাপ হয়ে গেছে। ঢাকা ভাগ করে…আর অনেক প্রতিশ্রুতির একটাও বাস্তবায়ন না করে যে খারাপ মাথার পরামর্শে তিনি চলছেন..তার মাথাও ডুবে যেতে পারে বৈকি!

রোববার বিকালে খুলনা সার্কিট হাউজ মাঠে জনসভায় খালেদা জিয়া বলেছেন, রোড মার্চের গণজাগরণ দেখেই নাকি সরকারের মাথা খারাপ হয়ে গেছে!প্রধানমন্ত্রী নিজের কাজ-কর্ম বাদ দিয়ে গাড়ির হিসাব কষতে কাগজ-কলম নিয়ে বসেছেন! সরকারের যে মাথা খারাপ এটা কি বিরোধী দলের কোনো ডাক্তার তাকে পরামর্শ টা দিয়েছেন নাকি হঠাৎ হাজির হওয়া জনগনে দেখে মাথা আগামীর স্বপ্নে মাথা তার্ও খারাপ হলো!

এখন মানুষের দরকারটা কি? কোন নেতা সেটা বোঝে? বলা নেই কওয়া নেই, খালেদা জিয়া,, একটা মুলা ঝুলিয়ে দিলেন, সেটা আবার কি? আওয়ামী লীগ ছেড়ে এলেই বড়ো পদ! কাকে এ মুলোটি ঝুলালেন নিশ্চয়ই …আওয়ামীর পদ না পাওয়া আবুলদের। তারা তার দলে গিয়ে যে মাথা খারাপ করবে না…তিনি কি নিশ্চিত? অবশ্য, মুলোটি আমাদের এরশাদ-এর জন্যও হতে পারে। তিনি কেমন যেনো মাথা খারাপের মতো উসখুস করছেন। হয়তো রাষ্ট্রপতি হবার মতো গোলযোগ তার মাথায় ঢুকতে পারে বৈকি!

আসলে রাজনৈতিক নেতাদের মাথা ঠিকই আছে…তারা কেবল মাথা খারাপের ভুমিকায় অভিনয় করতাছে…আসলে মাথা খারাপ হইছে সাধারণ জনগনের…নিত্যনতুন চাকচিক্য ..রাজনীতির ঝকমারী..গা বাঁচিয়ে চলা আর একপাক্ষিক দলকে সমর্থন। সবাইকি স্বার্থের শিকলে বন্দী হয়ে মাথা খারাপ করে বসে আছি?

আমাদের উন্নয়ন কে করবে? রাজনৈতিক দল? রাজনৈতিক নেতারা? ঢাকা দুভাগ করে, চারভাগ করে, রোডমার্চ করে কি দেশের উন্নয়ন হবে? আবুল মন্ত্রীদের দিয়ে কি উন্নয়ন হবে? হবে না হবে না। কেবল জনগনেরই মাথা খারাপ হবে। আর জনগনের মাথা খারাপ হলে ….কি হয় যেনো? মাথা খার‍াপ মানে তো পাগল…পাগলে কিনা করে….!!