ক্যাটেগরিঃ স্যাটায়ার

 

আমাদের মহামতি নেতা এবং ওয়াজিরে খামাখা শ্রীযুক্ত সুরঞ্জিত সেনগুপ্ত মহাশয় দীর্ঘদিন ধ্যানমগ্ন থাকার পর পবিত্র কন্ঠ খুলিয়াছেন। ইহাতে আমরা যারপরনাই আহ্লাদিত। তিনি সম্প্রতি এই বাণী প্রদান করিয়াছেন যে পদ্মাসেতু বিনির্মানের জন্য একখানি বলি (বা কোরবানি) প্রয়োজন। (সুত্র: http://bangla.bdnews24.com/politics/article579797.bdnews)। এই জ্ঞান তিনি তাঁহার সাম্প্রতিক ধ্যানচর্চা হইতে পাইয়াছেন কি না তাহা আমাদের মতো পাপীদের জানিবার সুযোগ নাই। তবে তিনি জ্ঞানী ও নিত্যপূজ্য। তাই তাঁহার নির্দেশ পালন করা অত্যাবশ্যক বটে। অনুমান করি, তাঁহার নির্দেশ অমান্য করিলে সমূহ ক্ষতি এবং আমাদের আরাধ্য পদ্মাসেতু নির্মান সম্পন্ন হইবেনা।

কারন লোককথা এই, যে ইংরেজামলে সকল বড় স্থাপনায় এইরূপ বলি প্রদান করা নিয়ম বলিয়া প্রতিষ্ঠিত হইয়াছিলো। পাদপূজ্য শ্রী শ্রীযুক্ত সেনগুপ্ত মহাশয় ইতিহাসেও সুপন্ডিত। তাই তিনি ইতিহাসনির্ভর এই নিদান প্রদান করিয়া আমাদিগকে ধন্য করিয়াছেন।

এক্ষনে, আমরা সকলেই অবগত আছি যে এইরূপ বলি দিতে হইলে একজন নিষ্পাপ পুরুষ প্রয়োজন। আমি সদাশয় ও প্রাজ্ঞ ব্লগারদের নিকট হইতে বাংলাদেশের সবচাইতে নিষ্পাপ পুরুষের নাম আহ্বান করিতেছি। সেই পুরুষ যেন সকল পাপ হইতে মুক্ত প্রমানিত হইয়া থাকেন।

অতএব, সবিনয় আবেদন, আমাদের আরাধ্য পদ্মাসেতু নির্মানকল্পে সকলেই সহযোগিতার হস্ত প্রসারিত করিয়া দেশপ্রেমের পরিচয় রাখিবেন। ইতি মিদং।