ক্যাটেগরিঃ রাজনীতি

 

বেগম খালেদা জিয়া আজ তার মানসিকতার বহিঃপ্রকাশ ঘটালেন। হাজারো জনতার সামনে ঘোষণা করলেন, আওয়ামী লীগ ছেড়ে কেউ বিএনপিতে যোগ দিলে তাকে পুরস্কৃত করা হবে, পদ দেয়া হবে। কী চমৎকার! একজন জাতীয় নেত্রী হয়ে তিনি ঘুষ অফার করলেন অন্য দলের রাজনীতিকদের। এই হলো আমাদের জাতীয় নেতৃবৃন্দের মানসিকতা!

তবে কীভাবে আমরা তাদের ওপর আস্থা রাখবো? যে নেত্রী অন্যকে ঘুষ অফার করেন ক্ষমতায় গেলে তিনিও যে অন্যের দেয়া ঘুষ নিয়ে জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দেবেন না তার নিশ্চয়তা কোথায়?

বেগম খালেদা জিয়ার দুই পুত্র ইতোমধ্যেই নানা দুর্নীতি, বিদেশে অর্থ পাচার ও বিদেশী মোবাইল কোম্পানীর কাছ থেকে ঘুষ নেবার অভিযোগে অভিযুক্ত। দেশের আদালতে তাদের বিচারও চলছে। আর এমন সময়ে বেগম খালেদা জিয়া এই প্রকাশ্য ঘোষণা কী এটাই স্পষ্ট করে না যে, জিয়া পরিবার ঘুষ লেনদেনে অভ্যস্ত! তার দুই দুই পুত্রের বিরুদ্ধে যে অভিযোগগুলো উত্থাপিত হয়েছে তা সত্য! সন্দেহের কোন অবকাশ নেই।

বেগম খালেদা জিয়া, ভবিষ্যতে আপনি আবারো হয়তো প্রধানমন্ত্রী হবেন তাই একজন জাতীয় নেতৃ হয়ে এভাবে রাজনীতি ও নিজ ভাবমূর্তিতে কালিমা লেপন না করাই মঙ্গলজনক বলে মনে করি। আরো একটু সতর্ক হোন।