ক্যাটেগরিঃ bdnews24

বেনাপোল, জুন ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সাগর-রুনি হত্যাকাণ্ডের পর থেকে সাংবাদিকদের ধারাবাহিক আন্দোলনের মধ্যে যশোরের শার্শায় খুন হয়েছেন এক সাংবাদিক।

শুক্রবার রাতে নিহত সাংবাদিক জামাল উদ্দীন যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি ছিলেন। ভারত সীমান্তবর্তী কাশীপুর গ্রামের এই বাসিন্দা শার্শা প্রেসক্লাবের ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন।

রাত ১১টার দিকে শার্শার কাশীপুর বাজারে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে হত্যার পর একটি চোখ তুলে নেয় বলে স্থানীয়রা জানায়।

মাদক বিক্রি নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় জামালকে হুমকি দিয়ে আসছিল মাদক বিক্রেতারা। এ নিয়ে শার্শা থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছিলেন তিনি।

স্থানীয়রা জানায়, জামাল বাজারের রবির চায়ের দোকানে বসে ছিলেন। তখন কয়েকজন সন্ত্রাসী এসে তাকে কুপিয়ে, হাত পায়ের রগ কেটে ও চোখ উপড়ে হত্যা করে।

সন্ত্রাসীরা চলে যাওয়ার পর স্থানীয়রা জামালকে শার্শার বুরুজবাগান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

এ বিষয়ে শার্শা থানার ওসি এ কে এম ফারুক হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘঁনাটি শোনার সঙ্গে সঙ্গে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

হত্যাকারীদের সনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে তিনি জানান।

এদিকে জামাল হত্যার প্রতিবাদে বেনাপোল ও শার্শার সাংবাদিকরা শনিবার সকালে নাভারন বাজারে বিক্ষোভ মিছিল ও পথসভার ডাক দিয়েছে।

শার্শা প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক ইয়ানুর রহমান এক বিবৃতিতে বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলন ও সাধারণ সম্পাদক জামাল হোসেন শার্শা প্রেসক্লাবের কর্মসূচির সঙ্গে একাত্মতা জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমআই/২১৪১ ঘ.