ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জুলাই ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- টেলিফোনে যাতায়াত সমস্যার কথা শুনে তাৎক্ষণিক রাজধানীর ডেমরার নারীদের জন্য বাস সার্ভিস চালুর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রিপরিষদের বৈঠকের পর প্রধানমন্ত্রীর সঙ্গে ডেমরার কয়েকজন কর্মজীবী নারীর ফোনালাপের কথা জানান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “ওই নারীরা প্রধানমন্ত্রীকে তাদের এলাকা থেকে ঢাকায় কোনো নারী বাস সার্ভিস না থাকার কথা জানান। তারা জানান, এই রুটে বাস চলাচল শুরু হলে তাদের অনেক উপকার হবে।”

তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রী বিআরটিসির চেয়ারম্যান এম এন ইকবালকে ডেকে আনেন।

মাহবুবুল শাকিল বলেন, “চেয়ারম্যান গণভবনে উপস্থিত হলে মঙ্গলবার থেকেই ডেমরা-মতিঝিল রুটে নারীদের জন্য দুটি বাস চালুর নির্দেশ দেন প্রধানমন্ত্রী।”

গত ৪ জুলাই সংসদে এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী তার দুটি মোবাইল ফোন নম্বর এবং ই-মেইল ঠিকানা জনগণের উদ্দেশ্যে প্রকাশ করেন। এ সময় পরিবারের সদস্যদের নাম ভাঙিয়ে কেউ অবৈধ সুযোগ নিতে চাইলে তা সরাসরি জানানোর অনুরোধ করেন শেখ হাসিনা।

এরপর স্কুলছাত্র থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে ফোন করে বিভিন্ন বিষয়ে কথা বলছেন।

প্রধানমন্ত্রীর মোবাইল নম্বর হলো +৮৮ ০১৭১১৫২০০০০ এবং +৮৮ ০১৮১৯২৬০৩৭১। আর ই-মেইল ঠিকানা হলো, sheikhhasina@hotmail.com।

সম্প্রতি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত ঘোষণার পরও টেলিফোনে প্রধানমন্ত্রী ব্যাপক সাড়া পেয়েছেন বলে জানান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসইউএম/এএইচ/এএল/১৮৫২ ঘ.