ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, মার্চ ৩১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- খালেদা জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্য ফজলুল হক আমিনীকে লেলিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেছেন জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

বৃহস্পতিবার বিকেলে এক আলোচনা সভায় তিনি বলেন, “মওদুদকে দিয়ে আর হচ্ছে না, তাই তিনি (খালেদা জিয়া) সৌদি আরব যাওয়ার আগে আমিনীকে লেলিয়ে দিয়ে গেছেন। তাদের ডাকা হরতালে জাতির কিছু যায় আসে না।”

স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী মহিলা লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে এই আলোচনা সভার আয়োজন করে।

নারী নীতিতে ইসলাম বিরোধী কিছু নেই- দাবি করে সাজেদা চৌধুরী বলেন, “সেখানে শুধু নারীদের অধিকারের কথা বলা হয়েছে। নারীদের অধিকার দেওয়ায় আমিনী হতাশ হয়েছেন।”

প্রস্তাবিত নারী নীতির প্রতিবাদে আগামী ৪ এপ্রিল সারা দেশে হরতাল ডেকেছে ইসলামী ঐক্যজোট। ফজলুল হক আমিনি ওই জোটের একাংশের চেয়ারম্যান।

আমিনীকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা বলেন, “আপনাকে দালাল বানিয়ে রাখছে, আর আপনি দালালী করছেন। আমরাও রাস্তায় থাকবো। বাংলাদেশের নারী জাতি যখন আপনাকে ঘেরাও করবে- তখন আপনি কী করবেন? ইসলাম নিয়ে অনেক রাজনীতি করেছেন, আর করতে দেওয়া হবে না।”

মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আশরাফুন্নেসা মোশারফের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান প্রমুখ।

জিয়াউর রহমানকে ‘বাই অ্যাক্সিডেন্ট মুক্তিযোদ্ধা’ আখ্যায়িত করে মতিয়া চৌধুরী বলেন, “তিনি কখনো দেশপ্রেম নিয়ে মুক্তিযুদ্ধ করেন নাই। একজন মুক্তিযোদ্ধা কীভাবে শাহ আজিজ, আবদুল আলীমের মতো কুখ্যাত রাজাকারদের মন্ত্রী বানায়? তিনি তো জাতির জনকের হত্যাকারীদের বিভিন্নভাবে প্রতিষ্ঠিত করেছিলেন।”

ফজলুল হক আমিনীকে উদ্দেশ্যে করে তিনি বলেন, “হরতাল করবেন ঠিক আছে, হরতাল গণতান্ত্রিক অধিকার। তবে, হরতালের নামে যদি নৈরাজ্য সৃষ্টি করেন, সরকার তা মেনে নেবে না। জনগণের জানমাল রক্ষার দায়িত্ব সরকারের।”

“নারী নীতির কোথায় ইসলামবিরোধী কথা আছে- তার প্রমাণ আমিনী সাহেব আপনাকে দিতে হবে। মিথ্যা বলে জাতিকে বিভ্রান্ত করবেন না,” যোগ করেন তিনি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসইউএম/এএল/জেকে/২২১৩ ঘ.