ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, অগাস্ট ০৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঈদের ছুটিতে ঢাকা ছাড়ার আগে বাসাবাড়ি ও দোকানপাটে ‘নিজ দায়িত্বে’ তালা দিতে এবং নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন।

তিনি বলেছেন, “ঈদের দীর্ঘ ছুটিতে অনেক মানুষ ঢাকা ছেড়ে যাবে। এ সময় নিরাপত্তার সমস্যা থাকে। এ জন্য সরকারিভাবে নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।”

“একইসঙ্গে যারা বাসাবাড়ি বা দোকানপাট বন্ধ রেখে ঢাকার বাইরে যাবেন, তাদেরও ঠিকমতো তালা বন্ধ করে যেতে হবে। এ সময় তাদেরও নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা থাকা দরকার”, বলেন মন্ত্রী।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ঈদের সময়ের নিরাপত্তা ব্যবস্থা’ নিয়ে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সামনে এ কথা বলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, স্বরাষ্ট্র সচিব সিকিউকে মুশতাক আহমেদ ও পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, এফবিসিসিআইর পরিচালক হেলালউদ্দিনসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

সরকার ঘোষিত ছুটির তালিকায় ২০ অগাস্ট ঈদুল ফিতরের ছুটি রাখা হলেও এটি চূড়ান্ত হবে চাঁদ দেখার ভিত্তিতে। এই হিসাবে ১৮ বা ১৯ অগাস্ট ঈদের ছুটি শুরু হলেও জন্মাষ্টমী, শবে কদর, ১৫ অগাস্ট জাতীয় শোক দিবস মিলিয়ে বৃহস্পতিবার থেকেই রাজধানীতে ছুটির আবহ শুরু হয়ে যাবে।

সরকারি ছুটির হিসাবে দেখা যাচ্ছে, ১২ থেকে ১৪ অগাস্ট ছুটি নিতে পারলে টানা ১২ দিনের ছুটি ভোগ করতে পারবেন সরকারের কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে একটি বড় সময় অনেকটাই ফাঁকা থাকবে ঢাকা মহানগরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমকে/জেকে/১৪১৫ ঘ.