ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- র‌্যাব মহাপরিচালক বলেছেন, লিমনের বিরুদ্ধে র‌্যাবের মামলার তদন্তে প্রমাণ হবে সে দোষি কি নির্দোষ।

সোমবার মহাপরিচালক মোখলেছুর রহমান বলেন, ঝালকাঠি পৌরসভা নির্বাচন উপলক্ষে শীর্ষ সন্ত্রাসী মোরশেদ এলাকায় এসেছে- এ তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়।

“এ সময় মোরশেদের লোকের সঙ্গে গোলাগুলি হয়। এখানে একজন গুলিবিদ্ধ হয়। পরে দেখা যায় সেই লিমন। লিমনের বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে মামলা হয়েছে। এই মামলার তদন্ত চলছে। লিমন দোষি কি নির্দোষ তা মামলার তদন্তেই প্রমাণ হবে।”

ঝালকাঠীর রাজাপুর উপজেলার জমাদ্দারহাটে গত ২৩ মার্চ রাতে র‌্যাবের গুলিতে আহত হন লিমন। আহত হওয়ার কয়েকদিন পর তার বাম পা কেটে ফেলতে হয়। তিনি এখন ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন।

তার বিরুদ্ধে র‌্যাব দুটি মামলাও করেছে।

ছয় র‌্যাবসদস্যসহ ১২ জনের বিরুদ্ধে রোববার একটি হত্যােেচষ্টা মামলা করেন লিমনের মা হেনুয়ারা বেগম।

ঘটনা প্রসঙ্গে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, র‌্যাব সদস্যরা তাকে ধরে নিয়ে গুলি করে।

লিমনকে র‌্যাবের গুলির ঘটনা তদন্ত করতে গত ৭ এপ্রিল স্বপ্রণোদিত হয়ে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

সোমবার এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, লিমন অবস্থার শিকার হতে পারে, কারণ সে সেখানে ছিল, পায়ে গুলি লেগেছে। সে দুর্ঘটনার শিকারও হতে পারে।

“আমি বলছি দুর্ঘটনার শিকার হতে পারে, কিন্তু তদন্তে দেখা গেল সে মোরশেদ বাহিনীর সঙ্গে এখানে এসেছে। এজন্য এখন কিছু বলা যাবে না, তদন্ত প্রতিবেদন আসুক তারপর বলা যাবে।”

লিমনকে র‌্যাবের গুলি বিষয়ে র‌্যাবের স্থানীয় অধিনায়ক একটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে বলে জানান মহাপরিচালক।

তিনি বলেন, র‌্যাবের প্রধান কার্যালয় থেকে একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে, তারা তদন্ত করে দেখছে। এছাড়া এলাকার একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পৃথক তদন্ত চলছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/পিডি/১৮৪৭ ঘ.

********************************************************
বাংলা ব্লগে বাংলায় মন্তব্য করুন।
********************************************************