ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- পুঁজিবাজারে অস্থিরতার কারণ তদন্তে গঠিত কমিটির সুপারিশ অনুযায়ী, ‘কিছু’ বিষয়ে আরো তদন্ত হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার অর্থমন্ত্রণালয়ে এক প্রাক বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিবেদনে কিছু বিষয়ে পুনঃতদন্তের সুপারিশ এসেছে। এসব ক্ষেত্রে ‘ক্রিমিনাল অফেন্স’ রয়েছে কি না তা দেখার জন্য আরো তদন্ত করা হবে।

পুঁজিবাজার তদন্ত নিয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী পরিস্থিতি সামাল দিতে ব্যর্থতার অভিযোগ অর্থমন্ত্রী ও গভর্নরের অপসারণ দাবি করেন। প্রতিবেদনটি প্রত্যাখ্যান করলেও এর সূত্র ধরে বাজারে অস্থিরতার পেছনে যাদের নাম এসেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ব্যর্থতার অভিযোগ প্রত্যাখ্যান করে অর্থমন্ত্রী বলেন, পদত্যাগের প্রশ্নই আসে না।

“বিএনপি তো আগে থেকেই পুরো সরকারের পদত্যাগ চেয়ে আসছে। দেশের অর্থনীতি এখন অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। কাজেই আমার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না।”

পুঁজিবাজারে অস্থিরতার কারণ খুঁজে বের করতে সরকার গঠিত তদন্ত কমিটি গত ৭ এপ্রিল অর্থমন্ত্রীর কাছে প্রতিবেদন দেয়। সরকার এটি প্রকাশ না করলেও তা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ বিষয়ে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, “আমার কাছ থেকে এটা কেউ পায়নি।”

প্রতিবেদনটি কবে প্রকাশ করা হবে জানতে চাইলে সুনির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ না করে মন্ত্রী বলেন, “আগামী সপ্তাহেও হয়তো হবে না।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/আরবি/জেকে/১৯১৫ ঘ.