ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, মে ২৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- প্রয়াত বিএনপি নেতা খোন্দকার দেলোয়ার হোসেনের পরিবারকে সহযোগিতা করতে মাউন্ট এলিজাবেথ হাসপাতাল কর্তৃপক্ষ প্রস্তুত বলে জানিয়েছেন হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা।

প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডা. কেলভিন লোহ্ মঙ্গলবার এক ইমেইলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দেলোয়ারের পরিবারের সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

‘মাউন্ট এলিজাবেথের বিরুদ্ধে মামলা করবে দেলোয়ারের পরিবার’- এই শিরোনামে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত একটি প্রতিবেদন দেখেই হাসপাতাল কর্তৃপক্ষ এই ইমেইল পাঠায়।

কেলভিন লোহ্ বলেন, “তাদের সাহায্য-সহযোগিতা করতে এবং তাদের উদ্বেগের বিষয়গুলো নিয়ে আলোচনায় আমরা প্রস্তুত।”

গত ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

চিকিৎসায় অবহেলার কারণে তার মৃত্যু হয়েছে- এ অভিযোগে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিরুদ্ধে মামলা করতে গত ২৪ মে সিঙ্গাপুর যান তার স্ত্রী ও দুই ছেলে।

যাওয়ার আগে বিমানবন্দর থেকে দেলোয়ারের ছেলে খোন্দকার আবদুল হামিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মোবাইল ফোনে বলেন, “আমার বাবা চিকিৎসক ও নার্সদের অবহেলার কারণে মারা গেছেন। সেজন্য আমরা ওই হাসপাতালের বিরুদ্ধে সিঙ্গাপুরের আদালতে একটি সিভিল ও একটি ক্রিমিনাল মামলা ফাইল করতে যাচ্ছি।”

মাউন্ট এলিজাবেথের সিইও বলেন, “রোগীর যতœ সম্পর্কিত যে কোনো অভিযোগ আমরা গুরুত্বের সঙ্গে নিয়ে থাকি। এক্ষেত্রে তাদের উদ্বেগের বিষয়গুলো সমাধানে আমরা যথাসাধ্য করবো।”

নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত খোন্দকার দেলোয়ার হোসেনের শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ৪ মার্চ তাকে ঢাকার স্কয়ার হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/পিডি/২৩০০ ঘ.

**********
এ সম্পর্কিত আরো খবর
মাউন্ট এলিজাবেথের বিরুদ্ধে মামলা করবে দেলোয়ারের পরিবার