ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জুন ১৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক রুমানা মনজুরকে নির্যাতনের ঘটনায় দায়ের মামলায় একমাত্র আসামি হাসান সাইদকে কেন এখনো গ্রেপ্তার করা হয়নি, সরকারের কাছে তা জানতে চেয়েছে হাইকোর্ট।

এর ব্যাখ্যা দিতে মামলার তদন্তকারী কর্মকর্তা, ধানমণ্ডি থানার ওসি এবং ধানমণ্ডি সার্কেলের সহকারী পুলিশ কমিশনারকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে বলা হয়েছে।

কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে বুধবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেয়।

এর আগে সকালে ওই প্রতিবেদনগুলো আদালতে উপস্থাপন করেন সরকারি আইন কর্মকর্তা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যরিস্টার এবিএম আলতাফ হোসেন।

গত ৫ জুন ধানমণ্ডির বাসায় স্বামী হাসান সাইদের নির্যাতনের শিকার হন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক রুমানা। এরপর তাকে ল্যাবএইড বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়।

উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার ভারতে নেওয়া হয় রুমানাকে। তাকে চেন্নাইয়ের একটি চক্ষু হাসপাতালে ভর্তি করা হবে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক দেলোয়ার হোসেন।

ঘটনার পরদিন রুমানার বাবা মঞ্জুর হোসেন ধানমণ্ডি থানায় হাসান সাইদকে আসামি করে একটি মামলা করেন। ঘটনার পর থেকে সাইদ পলাতক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএন/আরএ/জেকে/১২৫১ ঘ.