ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জুন ১৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক রুমানা মনজুরকে নির্যাতনের ঘটনায় তার স্বামী হাসান সাইদকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মুনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে রাজধানীর উত্তর মুগদায় হাসান সাইদের এক আত্মীয়র বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে সাইদকে কেন গ্রেপ্তার করা হয়নি তা জানতে চেয়ে সকালে একটি রুল জারি করে হাইকোর্ট।

এর ব্যাখ্যা দিতে মামলার তদন্তকারী কর্মকর্তা, ধানমণ্ডি থানার ওসি এবং ধানমণ্ডি সার্কেলের সহকারী পুলিশ কমিশনারকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে বলা হয়।

গত ৫ জুন ধানমণ্ডির বাসায় স্বামী হাসান সাইদের নির্যাতনের শিকার হন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক রুমানা। এরপর তাকে ল্যাবএইড বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়।

উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার ভারতে নেওয়া হয় রুমানাকে। তাকে চেন্নাইয়ের একটি চক্ষু হাসপাতালে ভর্তি করা হবে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক দেলোয়ার হোসেন।

ঘটনার পরদিন রুমানার বাবা মঞ্জুর হোসেন ধানমণ্ডি থানায় হাসান সাইদকে আসামি করে একটি মামলা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিও তাকে গ্রেপ্তারের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/জেকে/১৪৪০ ঘ.