ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জুন ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রুমানা মঞ্জুরকে হত্যার চেষ্টার অভিযোগে করা মামলায় তার স্বামী হাসান সাইদকে দুই দিনের হেফাজতে (রিমান্ড) নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

হাসান সাইদকে বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করার পর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী তাকে ১০ দিনের হেফাজতে নেওয়ার আবেদন করেন। অন্যদিকে সাইদের পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবীরা।

শুনানি শেষে মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান জামিনের আবেদন খারিজ করে ২ দিনের হেফাজত মঞ্জুর করেন।

গত ৫ জুন ধানমণ্ডির বাসায় স্বামী হাসান সাইদের নির্যাতনের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক রুমানা। এরপর তাকে ল্যাবএইড বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে নিয়ে যাওয়া হয়।

ঘটনার পরদিন রুমানার বাবা মঞ্জুর হোসেন ধানমণ্ডি থানায় হাসান সাইদকে আসামি করে হত্যা চেষ্টার অভিযোগে একটি মামলা করেন। এর দশ দিনেও মামলার আসামি গ্রেপ্তার না হওয়ায় বুধবার হাইকোর্ট একটি রুল জারি করে। এই রুল জারির তিন ঘণ্টার মাথায় বুধবার বিকালেই হাসানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

অবশ্য গোয়েন্দা পুলিশের সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে হাসান সাইদ নির্যাতনের অভিযোগ অস্বীকার করেন। তিনি দাবি করেন, ফেইসবুক বন্ধুতালিকা থেকে একজনের নাম মুছে ফেলা নিয়ে ধস্তাধস্তিতে তার স্ত্রী আহত হয়ে থাকতে পারে পারেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/পিবি/জেকে/১৩৩০ ঘ.