ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, অগাস্ট ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- তিন মামলায় জামিন পাওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেল থেকে মুক্তি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল কাদের।

বুধবার সন্ধ্যা ৬টা ১০ এ প্রিজন সেল থেকে বেরিয়ে এসে কাদের সাংবাদিকদের বলেন, “নির্দোষ একজন মানুষের ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে এর সঙ্গে জড়িতদের বিচার চাই আমি।”

এর আগে উপ-কারারক্ষক আবু মুসা সাংবাদিকদের জানান, জামিনের নথি পাওয়ার পর সন্ধ্যা ৬টার দিকে কাদেরকে মুক্তি দেওয়া হয়।

কাদের বাড়িতে যাবেন, নাকি হাসপাতালে থাকতে হবে- চিকিৎসকের সঙ্গে কথা বলে তা ঠিক করা হবে বলে জানান তিনি।

ছিনতাইয়ের প্রস্তুতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের øাতকোত্তর বর্ষের ছাত্র কাদেরকে গত ১৫ জুলাই খিলগাঁও বিশ্বরোড এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি এবং গাড়ি ছিনতাইয়ের অভিযোগে একটি মামলায় তাকে আসামি করা হয়।

এর মধ্যে গাড়ি ছিনতাইয়ের মামলায় সোমবারই কাদেরকে জামিন দেয় আদালত। ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনের মামলায় বুধবার জামিন পান কাদের।

ঢাবি শিক্ষার্থীদের অভিযোগ, কাদেরের এ গ্রেপ্তার হয়রানিমূলক। এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচিও পালন করছে তারা। থানায় কাদেরের ওপর পুলিশি নির্যাতন চালানো হয়েছে বলেও অভিযোগ তুলেছেন তার মা মনোয়ারা বেগম।

এই নির্যাতনের অভিযোগ তদন্তের জন্য হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে একটি রুল জারি করে। পাশাপাশি খিলগাঁও থানার ওসিসহ কাদেরকে গ্রেপ্তারের সঙ্গে সংশ্লিষ্ট তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/আরএ/জেকে/১৮৪৯ ঘ.