ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, অগাস্ট ২৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- আদালতে হট্টগোলের মামলার আসামি বিএনপি সমর্থক আইনজীবী এম ইউ আহম্মেদের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও অ্যাটর্নি জেনারেলসহ তিন পুলিশ কর্মককর্তার বিরুদ্ধে থানার একটি অভিযোগ দায়ের করেছেন তার স্ত্রী সেলিনা আহম্মেদ।

শুক্রবার রাতে রাজধানীর রমনা থানায় করা এ অভিযোগে স্ত্রী সেলিনা আহম্মেদ বলেছেন, “ওই ছয় জনের ষড়যন্ত্রের কারণে ডিবি (গোয়েন্দা) পুলিশের একটি দল আমার স্বামীকে ধরে নিয়ে যায়। আমাদের ধারণা, ধরে নিয়ে যাওয়ার পর তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হয়। এ কারণেই তার মৃত্যু হয়।

প্রয়াত এম ইউ আহম্মেদের নাতি অ্যাডভোকেট মইনুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা মামলা করার জন্য থানায় অভিযোগ দিয়েছি। তবে পুলিশ এখানো তা এজাহার হিসেবে গ্রহণ করেনি।”

রমনা থানার ওসি মো. রফিকুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি দেখছি।”

জমা দেওয়া অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, স্বরাষ্ট্র সচিব আবদুস সোবহান শিকদার, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ঢাকা মেট্রোপলিটন কমিশনার বেনজির আহমেদ, গোয়েন্দা পুলিশের উপ কমিশনার ও শাহবাগ থানার ওসি রেজহাউল করিমের বিরুদ্ধে ষড়যন্ত্রে অংশ নেওয়ার কথা বলা হয়েছে বলে অ্যাডভোকেট মইনুল জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/জেকে/২৩০০ ঘ.