ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, সেপ্টেম্বর ০৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- প্রতীক্ষার প্রহর শেষ; ফুটবল দুনিয়ার সবচেয়ে বড় তারকাদের একজন লিয়নেল মেসি পা রেখেছেন ঢাকায়। অপেক্ষা এখন ফুটবল জাদুকরকে মাঠে দেখার।

সোমবার সকাল ১১টা ১০ মিনিটে বিমান থেকে নামে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দল। জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে করে কলকাতা থেকে সরাসরি ঢাকায় এলেন তারা।

বিমানবন্দরে মেসিদের স্বাগত জানাতে বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) কর্মকর্তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক ও বর্তমান ৪০ জন খেলোয়াড়। ফুলের মালা দিয়ে বাংলাদেশে বরণ করে নেওয়া হয় বিশ্ব তারকাদের।

বিমানবন্দর থেকে হোটেল রূপসী বাংলার উদ্দেশে রওনা হয়েছে আর্জেন্টিনা দল। ওই হোটেলে তাদের অভ্যর্থনা জানাতে ফুলের তোড়া হাতে রয়েছেন জাতীয় মহিলা ফুটবল দলের খেলোয়াড়রা।

আর্জেন্টিনা মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলবে নাইজেরিয়ায় সঙ্গে। সোমবার বিকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামেই অনুশীলন করবেন তারা।

প্রীতি ম্যাচে অংশ নিতে নাইজেরিয়া ফুটবল দল ঢাকায় পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। তারা উঠবেন ওয়েস্টিন হোটেলে।

আর্জেন্টিনা দল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় অনুশীলন করবে। তবে নাইজেরিয়া দল কখন করবে তা জানাতে পারেনি বাফুফে।

মেসিদের অনুশীলন দেখার সুযোগ থাকছে। ১ হাজার টাকা গ্যালারি ও ২ হাজার টাকায় ভিআইপি গ্যালারির টিকিটে কিনে দর্শকরা উপভোগ করতে পারবেন এই আনুশীলন শিবির।

বাফুফের সহ-সভাপতি বাদল রায় জানান, বিকেল ৩টায় গ্যালারির গেট খোলা হবে এবং সন্ধ্যা ৬টায় বন্ধ হয়ে যাবে।

কলকাতা মাতিয়ে ঢাকায় এসেছে মেসির দল। সেখানে ভেনেজুয়েলার সঙ্গে এক প্রদর্শনী ম্যাচে ১-০ গোলে জিতেছিলো তারা।

বর্তমান বিশ্বে অন্যতম সেরা খেলোয়াড় মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দলকে ঢাকায় আনতে পেরে রীতিমতো উচ্ছ্বসিত এ খেলার আয়োজক বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি মনে করেন এর মধ্য দিয়ে এ ধরনের আরো খেলা আয়োজনের পথ খুলে গেলো।

মেসির ছোঁয়ায় বাংলাদেশের ফুটবল আবার ঘুরে দাঁড়াবে এমন প্রত্যাশাও করছেন বাফুফে কর্মকর্তারা।

৩ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ছিল আর্জেন্টিনা দলের। পরে যানজটের কারণে অনুশীলন মাঠ ফতুল্লার খান সাহেব এম ওসমান আলী স্টেডিয়ামে যেতে দেরি হবে বিধায় দুইদিন পিছিয়ে যায় আর্জেন্টিনা দলের ঢাকায় আসার দিনক্ষণ।

মঙ্গলবার আর্জেন্টিনা-নাইজেরিয়া দল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে। সন্ধ্যা ৬টায় শুরু হবে খেলা। ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন খেলাটি সরাসরি স¤প্রচার করবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএইচ/এসএনএল/এমআই/১১২৫ ঘ.