ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, সেপ্টেম্বর ০৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নাইজেরিয়ার সাবেক ফুটবলার এমেকা এজেউগোকে একটি পিস্তলসহ রাজধানীর ওয়েস্টিন হোটেল থেকে আটক করেছে পুলিশ।

এমেকা দাবি করেছেন, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফুটবলার কায়সার হামিদ লাইসেন্স করা অস্ত্রটি তার কছে রাখতে দিয়েছেন। পুলিশ কায়সার হামিদকেও গুলশান থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করছে।

পুলিশের গুলশান বিভাগের উপ কমিশনার খন্দকার লুৎফুল কবীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত সাড়ে ১১টার দিকে এমেকা হোটেলে ঢোকার সময় আর্চওয়ে তার শরীরে অস্ত্র থাকার সংকেত দেয়। পুলিশ তার দেহ তল্লাশি করে একটি পিস্তলটি পায়।

“এমেকা দাবি করেন, এটি কায়সার হামিদের লাইসেন্সে করা অস্ত্র। তিনি এটি রাখতে দিয়েছেন।”

কায়সার হামিদ কোথায় জানতে চাইলে এমেকা পুলিশকে বলেন, তিনি ফুটবল ফেডারেশনে রয়েছেন। এরপর পুলিশ এমেকাকে গুলশান থানায় নিয়ে আসে। কায়সার হামিদকেও পরে ফোন করে থানায় নিয়ে আসা হয়।

লুৎফুল কবীর বলেন, “আমরা দুজনকেই জিজ্ঞাসাবাদ করছি। কায়সার হামিদ তার অস্ত্রের কাগজপত্র থানায় জমা দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

তিনি বলেন, “পিস্তলটি কায়সার হামিদের হয়ে থাকলেও তা এমেকাকে দেওয়া তার উচিৎ হয়নি।”

দাবাড়– রানী হামিদের ছেলে কায়সার ও নাইজেরিয়ার এমেকা দীর্ঘদিন একসঙ্গে মোহামেডান স্পের্টিং ক্লাবে খেলেছেন।

১৯৮০ এর দশকে দেশের অন্যতম সেরা ডিফেন্ডার কায়সার হামিদ জাতীয় দলের হয়েও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন দীর্ঘদিন। আর এমেকা ১৯৯৪ সালের নাইজেরীয় বিশ্বকাপ দলে ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/জেকে/০১২৪ ঘ.