ক্যাটেগরিঃ bdnews24

 

শহীদুল ইসলাম
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিবেদক

ঢাকা, অক্টোবর ১০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)-হাইকোর্টের আদেশের পর আলোচিত বিউটি পার্লার পারসোনা তাদের সব শাখার সেবা কক্ষ থেকে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা সরিয়ে নিয়েছে বলে দাবি করেছে।

সোমবার রাতে প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ নিগার সুলতানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাইকার্টের আদেশের পর বিকেল ৫টার দিকে সব শাখা থেকে ক্যামেরা খুলে ফেলা হয়েছে।”

তিনি জানান, পারসোনার ঢাকায় মেয়েদের ছয়টি, ছেলেদের দুটি এবং চট্টগ্রামে একটি শাখা রয়েছে।

ক্যামেরা সরিয়ে নেওয়ার সত্যতা যাচাইয়ে জানতে চাইলে পারসোনা প্রধান কানিজ আলমাস খান একটি এসএমএস-এ উত্তর দেন, “ইয়েস।”

এর আগে ক্যামেরা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে কথা বলতে গিয়ে গত ১ অক্টোবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেছিলেন, ক্যামেরায় ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘিত হয় বলে তিনি মনে করেন না এবং তাই সেগুলো সরানোরও প্রয়োজন দেখছেন না।

সোমবার এক আইনজীবীর আবেদনের পর হাইকোর্ট দেশের সব বিউটি পার্লারের সেবা কক্ষ থেকে সিসি ক্যামেরা অপসারণের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়।

বিউটি পার্লারে সিসি ক্যামেরা স্থাপনের একটি নীতিমালা কেন তৈরি করা হবে না, তা জানতে চেয়ে সরকারের প্রতি রুল জারি করে আদালত।

গত ৩০ সেপ্টেম্বর রাতে বনানীর ১১ নম্বর সড়কের পারসোনা বিউটি পার্লারে ‘স্পা’ করাতে গিয়ে এক নারী চিকিৎসক পোশাক পরিবর্তনের কক্ষে সিসিটিভি দেখতে পান বলে অভিযোগ করেন। পরে তার স্বামী ঘটনাস্থলে পৌঁছলে সেখানে হট্টগোল হয়।

পরে সেখানে পুলিশও যায়। এই ঘটনা নিয়ে সামাজিক নেটওয়ার্কিং সাইট ও বাংলা কমিউনিটি ব্লগগুলোতে বিতর্কের ঝড় ওঠে।

দায়িত্বে অবহেলার অভিযোগে গুলশান থানার এক উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্তও করা হয়।

ঘটনা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করে পুলিশ। গুলশান অঞ্চলের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিজামুল হক মোল্লাকে প্রধান করে গঠিত এই কমিটি এখনো প্রতিবেদন দেয়নি।

এর আগে পারসোনার ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাসকে একটি উকিল নোটিসও পাঠান ঢাকা জজ আদালতের পাঁচ আইনজীবী।

পরে অবশ্য পারসোনা এবং ওই চিকিৎসকের স্বামী এক বিবৃতিতে ঘটনাটিকে ‘ভুল বোঝাবুঝি’ বলে আখ্যায়িত করে বিজ্ঞাপন দেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআই/জিএনএ/২২৪৭ ঘ.