ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, অক্টোবর ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- পুঁজিবাজারে টানা দরপতনে বিক্ষোভ শুরু হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে। অর্থমন্ত্রী ও বাংলাদেশ ব্যাংক গভর্নরের পদত্যাগ দাবি করছে তারা।

বিক্ষোভকারীরা সোয়া ১২টার দিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনের রাস্তায় নেমে এসে স্লোগান দিতে শুরু করে। রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

এর আগে টানা দরপতনের প্রতিবাদে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে পুজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করেছে বিনিয়োগকারীরা।

অব্যাহত দরপতনের কারণে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছে বিনিয়োগকারীরা। তারা অর্থমন্ত্রী ও গভর্নরের পদত্যাগও দাবি করেছে।

বুধবার লেনদেন শুরুর পর ১১টা ২৫ মিনিটে সাধারণ সূচক কমে ১৫৪ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ১৩৯ পয়েন্টে।

২০১০ সালের ২১ জানুয়ারি ডিএসই সাধারণ সূচক ছিল ৫ হাজার ৯৫ দশমিক ২১ পয়েন্ট। এর পরেই এটা সর্বনিু সূচক।

বেলা ১২ টায় সূচক ১০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ১৮৩ পয়েন্ট। লেনদেন হওয়া কোম্পানিগুলোর শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৩১টির, কমেছে ১৯৯টির এবং বদলায়নি ৪টির। লেনদেন হয়েছে ১০৭ কোটি টাকার।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাধারণ সূচক ২২৫ দশমিক ৫৩ পয়েন্ট বা ৪ শতাংশ কমে হয়েছে ৫ হাজার ২৯৩ দশমিক ৩১ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বাছাই সূচক (সিএসসিএক্স) ৩৮৭ দশমিক ৩১ পয়েন্ট কমে হয়েছে ৯ হাজার ৫৫৫ দশমিক ২১ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসইর সাধারণ সূচক ১৮২ দশমিক ৪০ পয়েন্ট বা ৩ দশমিক ০৯ শতাংশ কমেছিল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এফএফ/আরবি/এসইউ/১২০৩ ঘ.