ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, অক্টোবর ২১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমকে আগামী এক মাসের মধ্যে গ্রেপ্তার করা হবে বলে আবারো বললেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, “যুদ্ধাপরাধীদের বিচার দ্রুততম সময়ের মধ্যেই হবে; এ সরকারের আমলেই। যারা বাইরে আছেন তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে। গোলাম আজমের খবর হচ্ছে আগামী ১৫-২০ দিন থেকে এক মাসের মধ্যে।”

বিএনপির রোড মার্চ একাত্তরের ঘাতকদের রক্ষার উদ্দেশ্যে করা হয়েছে বলেও অভিযোগ করেন কামরুল।

তিনি বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের ইস্যু আসলে কোনো ইস্যু না। রোড মার্চের আসল উদ্দেশ্য হচ্ছে হচ্ছে নিজামী, সাঈদী, মুজাহিদসহ একাত্তরের ঘাতকদের রক্ষা করা, আর নিজে রক্ষা পাওয়া। খালেদা জিয়া নিজে তাদের মুক্তি দাবি করে সে ব্যাপারটি আরো স্পষ্ট করেছেন।”

বুধবার চাঁপাইনবাবগঞ্জমুখী রোড মার্চের এক পথসভায় খালেদা একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গ্রেপ্তার জামায়াত নেতাসহ বিএনপির জ্যেষ্ঠ নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর মুক্তি দাবি করেন। ১১ অক্টোবর সিলেটেও তিনি একই দাবি করেছিলেন।

বিশ্ব কবিতাকন্ঠ পরিষদ আয়োজিত এ আলোচনা সভায় অন্যদের মধ্যে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, কবি কাজী রোজী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ করিম প্রমুখ কথা বলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএমআর/এএল/১৪৩৯ ঘ.

_________________
সংবাদটি পাঠকের মন্তব্যের জন্য ব্লগে শেয়ার করা হলো। বিডিনিউজ টুয়েন্টিফর ডটকম ব্লগ একটি সিটিজেন জার্নালিজম ভিত্তিক ব্লগ। এ সংবাদটি সম্পর্কে আপনার কোনো প্রতিক্রিয়া থাকলে লিখতে পারেন স্বতন্ত্র পোস্টে। পডকাস্ট করতে পারেন অডিও, ভিডিও মাধ্যমে। কোনো পরামর্শ বা অভিযোগ থাকলে যোগাযোগ করুন ফেসবুক গ্রুপে