ক্যাটেগরিঃ bdnews24

নারায়ণগঞ্জ, অক্টোবর ৩০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নির্বাচনের ফলাফল ঘোষণার আগেই নিজেকে বিজয়ী দাবি করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, তার এ জয় চাঁদাবাজ ও ভূমিদস্যুদের বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে রোববার দিনভর ভোটগ্রহণ শেষে ফলাফল প্রকাশের মধ্যেই রাত পৌনে ৮টায় জেলা শহরের দেওভোগ এলাকায় নিজের বাড়িতে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মেয়র প্রার্থী আইভী যখন এ কথা বলছিলেন, তখন জিয়া হলে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ১৬৩টি কেন্দ্রের মধ্যে ২০টির ফলাফল ঘোষণা করা হয়। এতে আইভী পেয়েছেন ২৬ হাজার ৫০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত শামীম ওসমান পেয়েছেন ৬ হাজার ২৬৮ ভোট।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে বেলা সাড়ে ৩টায় বাড়িতে ঢোকেন নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আইভী। এরপর পৌনে ৮টার দিকে ঘর থেকে বের হন তিনি। গোলাপি রঙের শাড়ি পরা আইভীকে এ সময় বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিলো। বারবার ‘ভি’ চিহ্ন দেখিয়ে নিজের বিজয়ের খবর জানাচ্ছিলেন সমর্থকদের।

ফলাফল পুরোপুির ঘোষণার আগেই নিজেকে বিজয়ী দাবি করছেন, কীভাবে- জানতে চাওয়া হলে বেশিরভাগ কেন্দ্রে ভোট গণনা হয়ে যাওয়ার তথ্য জানিয়ে আইভী বলেন, “আমার কাছে খবর এসেছে, আমি জিতে গেছি। আমি জানতাম, এটা হবে, কারণ জনতা আমার পক্ষে ছিলো।”

হাস্যোজ্জ্বল আইভী ‘ভি’ চিহ্ন তুলে ধরে বলেন, “জয় হয়েছে জনতার, বিজয় হয়েছে গণমানুষের। জনগণ যে ভুল সিদ্ধান্ত নেয় না, তা আবার প্রমাণিত হলো।”

সকালে ভোট কেন্দ্র ঘুরে দেখার সময় কিছু অনিয়মের কথা তুলে ধরলেও ভোটগ্রহণ শেষে আইভী বললেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। তবে ভয়-ভীতি দেখানো হলেও তা উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে গেছে, বলেন তিনি।

সেনা মোতায়েন না হওয়ার সমালোচনা করলেও ভোটগ্রহণ শেষে তিনি বলেন, “সেনাবাহিনী ছাড়া নির্বাচন একটি ইতিবাচক দিক। এভাবেও যে নির্বাচন করা যায়, নির্বাচন কমিশন তা প্রমাণ করেছে।”

স্বাধীনতার পর নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম চেয়ারম্যান আলী আহম্মেদ চুনকার মেয়ে আইভী বলেন, পৌর মেয়র হিসেবে তিনি যেভাবে দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন। সিটি মেয়র হলেও তাই করবেন।

নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সহসভাপতি আইভী দল থেকে সমর্থন না পেয়েও নির্বাচন করেছিলেন। তবে বিজয়ী হলেও আওয়ামী লীগের হয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন তিনি বলেন, “আমি দলের এক জন কর্মী হয়েও থাকতে চাই।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআই/এমআই/২০২৮ ঘ.