ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, নভেম্বর ০২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিউটি পার্লার পারসোনায় ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা নিয়ে উদ্ভূত ঘটনা খতিয়ে দেখতে গঠিত পুলিশের কমিটি তদন্ত শেষ করতে আরেক দফা সময় নিয়েছে।

কমিটি মঙ্গলবার চতুর্থবারের মতো আরো ১০ দিন সময় নেয়।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার লূৎফুর কবির বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

চার দফা ব্যর্থ হলেও এবার প্রতিবেদন দেওয়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

গত ৩০ সেপ্টেম্বর রাতে বনানীর ১১ নম্বর সড়কের পারসোনা বিউটি পার্লারে ‘স্পা’ করতে গিয়ে একজন নারী চিকিৎসক ওই কক্ষে সিসি ক্যামেরা দেখতে পান। ব্যাপক তোলপাড়ের পর ৩ অক্টোবর পুলিশের পক্ষ থেকে গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিজামুল হক মোল্লাকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিকে তিনদিনের সময় দেওয়া হয় তদন্তের জন্য।

কমিটির অপর দুই সদস্যই সহকারী কমিশনার। তারা হচ্ছেন মিজানুর রহমান এবং নুরুল আলম।

তিন দিনের সময় শেষ হওয়ার পর কমিটি ৫ ও ১৩ অক্টোবর দুই দফায় তদন্তের সময় পাঁচ দিন করে বাড়িয়ে নেয়। এই সময় শেষ হওয়ার পর কমিটি ২০ অক্টোবর আরো ১০ দিনের সময় বাড়িয়ে নেয়। কিন্তু এই সময়ের মধ্যেও প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্ত কমিটি।

নির্ধারিত সময়ের পর চারবার প্রায় এক মাস সময় বাড়িয়ে নেওয়া প্রসঙ্গে লূৎফুল কবীর জানান, তদন্ত চলাকালে একজন সদস্যের একটি বিশেষ প্রশিক্ষণের দিনক্ষণ পড়ে। তার প্রশিক্ষণ শেষ করে আসতে আসতে নারায়ণগঞ্জের নির্বাচন শুরু হয়। এখানে ওই কর্মকর্তার দায়িত্ব পড়ে।

এরই মধ্যে কমিটির এক সদস্য আবার হজ্ব পালন করতে সৌদি আরব গেছেন বলে জানান তিনি।

কমিটির একজন সদস্য অনুপস্থিত থাকলে তদন্ত অসম্পূর্ণ থাকে মন্তব্য করে লূৎফুল আশা প্রকাশ করেন, সর্বশেষ যে ১০ দিন সময় নিয়েছে এর মধ্যেই প্রতিবেদন জমা পড়বে।

এদিকে এ ঘটনায় এক আইনজীবীর আবেদনে ১০ অক্টোবর হাইকোর্ট দেশের সব বিউটি পার্লারের সেবা কক্ষ থেকে সিসি ক্যামেরা অপসারণের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/পিডি/২০৪৬ ঘ.