ক্যাটেগরিঃ bdnews24

 

নরসিংদী, নভেম্বর ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নরসিংদীর পৌর মেয়র লোকমান হোসেন হত্যায় জড়িত সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

রোববার সন্ধ্যায় গোপালগঞ্জ জেলার গোপীনাথপুর এলাকা থেকে টিপন কাজী (৩০) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে জানান নরসিংদী সদর গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশিদ মোল্লা।

লোকমান হত্যামামলার এজাহারভুক্ত আসামি নন টিপন।

এ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, লোকমান হোসেন হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারে- এ সন্দেহে টিপনকে মোবাইল ট্র্যাক করে গোপালগঞ্জের গোপীনাথপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

“তিনি নরসিংদী শহরের শাটিরপাড়া এলাকার বাসিন্দা ও চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে।”

মামুনুর জানান, টিপনকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আটক রাখা হয়েছে। সোমবার তাকে আদালতে তোলা হবে।

গত ১ নভেম্বর নরসিংদীর পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান মুখোশধারীদের গুলিতে নিহত হন। এর পরপরই ঢাকায় গ্রেপ্তার করা হয় নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবীর খোকনকে।

হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টা পর নরসিংদী সদর থানায় একটি মামলা করেন লোকমানের ছোট ভাই মো. কামরুজ্জামান। মামলায় ১৪ জনকে আসামি করা হয়। এদের অধিকাংশই আওয়ামী লীগ নেতা-কর্মী।

হত্যাকাণ্ডের রাতেই নরসিংদী সার্কিট হাউজ ও রেলস্টেশনে ভাংচুর হয়। পরদিন একটি ট্রেনে আগুন দেওয়া হয়। এ দুটি মামলার আসামি বিএনপি নেতা খোকন দুই মামলায় জামিন পেয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/সিএস/পিডি/২২৩৬ ঘ.