ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, নভেম্বর ২৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে সিলেট ও চাঁপাইনবাবগঞ্জের পর এবার খুলনার উদ্দেশ্যে রোডমার্চ করছেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।

শনিবার সকাল সাড়ে ১০টায় উত্তরার রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনে থেকে বিএনপিসহ চারদলের নেতাকর্মীদের গাড়িবহর যাত্রা শুরু করে।

বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস নেতারা জানান, গুলশানে বাসা থেকে সকাল সোয়া ১০টায় উত্তরার উদ্দেশ্যে রওনা হন বিরোধী দলীয় নেতা। সেখান থেকে তার নেতৃত্বে শুরু হয় রোড মার্চ।

দুই দিনের এ কর্মসূচির প্রথম দিন দুপুর ১টায় পাবনার দাসুরিয়ায় পথসভায় বক্তব্য দেবেন খালেদা জিয়া। এরপর বিকালে কুষ্টিয়া ডিগ্রি কলেজ মাঠে জনসভা করবেন। ঝিনাইদহে একটি পথসভা করে রাতে যশোরে যাত্রাবিরতি করবেন বিরোধী দলীয় নেতা।

পরদিন যশোর শহরে ঈদগাহ মাঠে পথসভা করে বিকালে খুলনা সার্কিট হাউজ মাঠে জনসভায় বক্তব্য দেবেন খালেদা জিয়া।

দলটির শীর্ষ নেতারা জানান, খুলনা অভিমুখে রোড মার্চে একই গাড়িতে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন দলের সহসভাপতি সেলিমা রহমান।

এছাড়া লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি অলি আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য রেদোয়ান আহমেদ, যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম. জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমেদ, খেলাফত মজলিশের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ ইসহাক, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়. নজরুল ইসলাম খান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই রোড মার্চে অংশ নিচ্ছেন বলে জানা গেছে।

সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সরকার তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করার পর থেকেই বিএনপিসহ সমমনা দলগুলো আন্দোলন চালিয়ে আসছে। এ ব্যবস্থা ফেরানোর দাবিতে গত ১০ অক্টোবর সিলেট এবং ১৮-১৯ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে দুটি রোড মার্চ করেছেন খালেদা জিয়া।

খুলনা রোড মার্চে ভারতের টিপাইমুখে বাঁধ নির্মাণের বিষয়টিও জনদুর্ভোগের অন্যান্য দাবির সঙ্গে যুক্ত করেছে বিএনপি।

খালেদা জিয়া ইংগিত দিয়েছেন, রোডমার্চ কর্মসূচির পর সরকারের পতন ঘটানোর লক্ষ্যে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএম/জেকে/১০৪০ ঘ.