ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, ডিসেম্বর ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- রাজধানীর গুলিস্তানে বাটার শো-রুম ও গুদামে আগুন লেগে তিনটি তলায় রাখা সব জুতা পুড়ে গেছে।

ফায়ার ব্রিগেডের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ফরহাদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার রাত ১ টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের পাশে বাটা বাজারে আগুন লাগে। ফায়ার ব্রিগেডের ১০টি ইউনিট তিন ঘণ্টা চেষ্টার পর ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, “আগুনে প্রথম ও দ্বিতীয় তলার বাটার শো-রুম এবং তৃতীয় তলায় গুদামে রাখা সব মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে।”

ফায়ার ব্রিগেডের মহাপরিচালক আবু নাঈম মো. শহিদুল্লাহ রাতেই ঘটনাস্থলে যান। তিনি সাংবাদিকদের বলেন, “তাৎক্ষণিকভাবে আগ্নিকাণ্ডের কারণ জানা সম্ভব হয়নি। এটা নাশকতামূলক কাজ কি না তাও আমরা খতিয়ে দেখছি।”

বাটার কর্মচারীরা জানান, রাত ১টার দিকে শো-রুমের নিচ তলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তার দ্রুত উপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে।

দমকল কর্মীরা জানান, খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করলেও রাবার, কাপড় ও চামড়ার পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে অনেক সময় লেগে যায়।

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির সঠিক হিসাব পাওয়া না গেলেও ওই শো রুমের ব্যবস্থাপক মোহাম্মদ হাফিজুর রহমানের দাবি, তিন তলা ভবনটিতে প্রায় চার কোটি টাকার জুতা ছিল। তবে সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ৭ কোটি টাকা হতে পারে বলে তার ধারণা।

এই আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/কেটি/জেকে/০৮৪৫ ঘ.