ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, ডিসেম্বর ০৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- কলকাতার আমরি হাসপাতালে বড় ধরনের অগ্নিকাণ্ডে ২০ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বহু রোগী ভেতরে আটকা পড়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পুলিশ বলছে, শুক্রবার ভোর সাড়ে ৩টার দিকে হাসপাতালের একটি ভবনের বেজমেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা দ্রুত চারটি তলায় ছড়িয়ে পড়ে। পুরো হাসপাতালে ধোঁয়া ছড়িয়ে পড়লে রোগীদের মধ্যে সৃষ্টি হয় আতঙ্ক।

পশ্চিমবঙ্গের নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “ধোঁয়ায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করছি আমরা।”

এ অগ্নিকাণ্ডে ফিরহাদ হাকিমের চাচাও মারা গেছেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

এনডিটিভি জানিয়েছে, ফায়ার ব্রিগেডের ২০টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে হাসপাতালে ঢোকার পথ সংকীর্ণ হওয়ায় অসুবিধার মুখে পড়তে হচ্ছে তাদের। স্থানীয় সময় সকাল ৯টা পর্যন্ত ২৫ জনকে সরিয়ে নিয়েছেন অগ্নি নির্বাপণ কর্মীরা।

পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা বলেন, “এ ঘটনায় ঠিক কতোজন হতাহত হয়েছেন তা এখনো নিশ্চিত নয়। আগুন নেভানোর চেষ্টা চলছে।”

কলকাতার একটি টেলিভিশন চ্যানেলের খবরে দেখা যায়, কয়েকজন রোগী হাসপাতাল ভবনের জানালা দিয়ে সাদা পতাকা উড়িয়ে সাহায্য চাইছেন। আরেকটি জানালা বেয়ে এক রোগীকে নেমে আসার চেষ্টা করতে দেখা যায়, যার হাতের সঙ্গে তখনো স্যালাইনের বোতল বাঁধা ছিল।

এর আগে ২০০৮ সালেও একবার বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছিল দক্ষিণ কলকাতার ঢাকুরিয়ার এই হাসপাতালে। ওই অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত জানা যায়নি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/জেকে/১০২৩ ঘ.