ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, জানুয়ারি ০২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঢাকায় বোমাবাজি ও গাড়ি পোড়ানোর একটি মামলায় যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুন নবী সোহেলসহ ১৭ জনকে গ্রেপ্তার ও মালামাল জব্দে পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

পল্টন থানায় দ্রুত বিচার আইনের এই মামলায় পুলিশের দেওয়ার অভিযোগপত্র গ্রহণ করে মহানগর হাকিম মোস্তফা শাহরিয়ার খান সোমবার এ আদেশ দেন।

আসামিদের আইনজীবী সানাউল্লাহ মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গ্রেপ্তার ও মালামাল জব্দের (ক্রোকি) বিষয়ে ১১ জানুয়ারি প্রতিবেদন দিতে বলেছে আদালত।

গত ১৮ ডিসেম্বর রাজধানীতে মুক্তিযোদ্ধা সমাবেশের আগে পুলিশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে বিএনপি নেতাকর্মীদের পিটিয়ে বের করে দিলে বিভিন্ন স্থানে হাতবোমার বিস্ফোরণ এবং যানবাহনে আগুন দেওয়ার ঘটানা ঘটে। ঢাকায় বোমা বিস্ফোরণে একজন এবং সিলেটে বাসে অগ্নিদগ্ধ হয়ে একজন নিহত হন।

পল্টন থানার উপ পরিদর্শক মো. মহসীন উদ্দিন ওইদিনই গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৫৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের কারেন। এর ১১ দিনের মাথায় ২৯ ডিসেম্বর অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মোক্তার হোসেন। অভিযোগপত্রে আলাল, টুকু, সোহেলকে পলাতক দেখানো হয়।

পল্টন থানার দেওয়া অভিযোগপত্রটি আমলে নিয়ে সোমবার ১৭ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন বিচারক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/পিবি/জেকে/১৩২৯ ঘ.