ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, জানুয়ারি ০৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মীদের হামলায় আহত ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ হাসপাতালে মারা গেছে। এ ঘটনায় এক ছাত্রলীগ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র জুবায়েরকে রোববার সন্ধ্যায় শহীদ রফিক-জব্বার হলে কুপিয়ে জখম করে ছাত্রলীগ কর্মীরা। সোমবার ভোর ৫টার দিকে ঢাকায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগের ডা. সামিরা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। রাতে প্রায় ১০ ব্যাগ রক্ত দিয়েও কাজ হয়নি।”

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, øাতক চূড়ান্ত পর্বের পরীক্ষায় অংশগ্র নিতে জুবায়ের রোববার ক্যাম্পাসে যান। পরীক্ষা শেষে তাকে রফিক-জব্বার হলের কিছু ছাত্রলীগ কর্মী ডেকে হলে নিয়ে মারধর করে।

গুরুতর আহত জুবায়েরকে প্রথমে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার জরুরি বিভাগের ডা. সোহেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জুবায়েরের শরীরে বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তার ডান হাত ও দুই পা ভেঙে গেছে।”

পরিস্থিতির অবনতি হওয়ায় রোববারই ঢাকায় পাঠানো হয় জুবায়েরকে। হাসপাতালে তার সংজ্ঞা ছিল না।

এদিকে জুবায়েরের ওপর হামলার ঘটনায় সোমবার সকালে এক ছাত্রলীগ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার থানার ওসি আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রাণিবিদ্যা বিভাগের ৩৭ তম ব্যাচের ছাত্র আশিকুর রহমানকে সকাল সাড়ে ৮টার দিকে মীর মোশাররফ হোসেন হল থেকে গ্রেপ্তার করা হয়েছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে।”

হামলার ঘটনার পর ক্যাম্পাসে ‘ভিসি গ্র“প’ নামে পরিচিত ছাত্রলীগের একটি অংশের নেতৃত্বে থাকা শেখ মো. শরীফ বলেন, “বিষয়টি শুনেছি। তবে কারা এর সঙ্গে জড়িত তা এখনো বলতে পারছি না।”

তবে এক ছাত্রলীগ কর্মী নাম প্রকাশ না করার শর্তে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জুবায়ের এক সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি রাশেদুল ইসলাম শাফিনের অনুসারী ছিলেন। তবে গত এক বছর তিনি রাজনীতি থেকে দূরে। বঙ্গবন্ধু হলের আবাসিক ছাত্র হলেও ঢাকা থেকে যাতায়াত করে ক্লাশ ও পরীক্ষায় অংশ নিতেন তিনি।

শাফিনের সঙ্গে শেখ মো. শরিফ ও এসএম শামীমের দীর্ঘদিনের রাজনৈতিক দ্বন্দ্ব ছিল বলেও উল্লেখ করেন ওই ছাত্রলীগ কর্মী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এএইচএ/জেকে/০৯০০ ঘ.