ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, ফেব্র”য়ারি ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন কয়েকটি সড়কে সাধারণ যান চলাচল বন্ধ রাখাসহ বেশকিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বেলা ১২ থেকে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন কয়েকটি সড়কে সাধারণ যান চলাচল বন্ধ থাকবে।

যেসব সড়কে যান চলাচল বন্ধ থাকবে সেগুলো হলো- দৈনিক বাংলা মোড় থেকে পল্টন মোড়, জিরো পয়েন্ট, গোলাপ শাহ্ মাজার, গুলিস্তান আন্ডারপাস, রাজউক ক্রসিং, শিল্পব্যাংক ভবন ঘুরে দৈনিক বাংলা।

বাই সাইকেল, রিক্সা, মোটর সাইকেল, স্কুটার ইত্যাদি নিয়ে স্টেডিয়াম এলাকায় প্রবেশ করা যাবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ বুধবার নিজ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান।

ডিএমপি কমিশনার জানান, ওই সময় সিগারেট, দিয়াশলাই, ম্যাচ লাইটার, লেজার পয়েন্ট, যে কোনো ধরণের বাঁশি, লাঠি, খাবার, পানির বোতল (মুখ বন্ধ থাকলে), কোমল পানীয়ের বোতল বা ক্যান এবং নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টিকারী যে কোনো ধরণের অস্ত্র (যেমন- ছুরি, চাকু) স্টেডিয়াম এলাকায় বহন করা যাবে না।

নিরাপত্তার স্বার্থে ভিডিও ক্যামেরা, স্টিল ক্যামেরা, ব্যানার, ফেস্টুন ইত্যাদিও স্টেডিয়ামের ভেতরে নেওয়া যাবে না। ক্যামেরাযুক্ত মোবাইল ফোন সেটও ওই এলাকায় বহন করা যাবে না বলে জানান ডিএমপি কমিশনার।

নিরাপত্তা প্রস্তুতি প্রসঙ্গে বেনজীর আহমেদ বলেন, “পুলিশ, র‌্যাবসহ অপরাপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো যে কোনো পরিস্থিতি সামাল দিতে সব ধরণের প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে।”

“প্রয়োজনে সেনাবাহিনী ও বিমানবাহিনীও যেন নিরাপত্তা রক্ষায় এগিয়ে আসতে পারে সে প্রস্তুতিও শেষ হয়েছে।”

ডিএমপি কমিশনার জানান, কোন ধরনের দাহ্য পদার্থ, গ্যাস কন্টেইনার, রাসায়নিক দ্রব্য, যে কোনো ধরণের বিস্ফোরক দ্রব্য, মাদক দ্রব্য স্টেডিয়ামের ভেতরে নেওয়া যাবে না।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএন/পিডি/১৮৩৭ ঘ.