ক্যাটেগরিঃ bdnews24

 

বিডিনিউজ-ক্রিকেট
মেতে উঠুন ক্রিকেট উন্মাদনায়

ঢাকা, ফেব্র”য়ারি ১৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিশ্বকাপ ক্রিকেটকে উপলক্ষ করে নতুন একটি পাতা নিয়ে পাঠকদের সামনে হাজির হয়েছে দেশের প্রথম অনলাইন সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। প্রতিটি খেলায় প্রতি বলে কী হলো- সে খবর তো থাকবেই; সেই সঙ্গে থাকছে কুইজ প্রতিযোগিতা, যাতে বিজয়ীদের জন্য অপেক্ষা করছে নতুন একটি গাড়ি, নোটবুক, বিমান টিকিট…আরো কত কী।

http://cricket.bdnews24.com- এ পাতায় এ সবের সঙ্গে থাকছে ব্লগ, যাতে লিখবেন সাংবাদিক-পাঠক সবাই। আফসান চৌধুরীর মতো কলামনিস্টদের লেখা থাকবে, খেলার চুলচেরা বিশ্লেষণ নিয়ে থাকবেন অলোক কাপালীর মতো ক্রিকেটাররা।

কুইজ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার থাকছে একটি প্রোটন সাগা গাড়ি। এরপরের পুরস্কারের মধ্যে রয়েছে বিমান টিকিট, অনেকগুলো ল্যাপটপ, সোনারগাঁও-ওয়েস্টিন ও ওয়াসাবি হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা।

ইনজেন মটরসের সৌজন্যে কুইজ বিজয়ীরা পাবেন অনেকগুলো ল্যাপটপ ও প্রিন্টার। দেশে পরিবেশবান্ধব ‘জন ডিক্রি’ ট্রাক্টর নিয়ে আসা এ প্রতিষ্ঠানটি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর ক্রিকেটের নতুন পাতাটির পৃষ্ঠপোষকতায় রয়েছে।

১৪ দেশের ক্রিকেট টুর্নামেন্ট ঘিরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর ক্রিকেট পাতা সাজানোয় মূল পৃষ্ঠপোষকতা করেছে দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেল। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য ১০০টি জুম আল্ট্রা মোবাইল ইন্টারনেট ডিভাইসও দিচ্ছে তারা।

কুইজ প্রতিযোগিতার প্রথম পুরস্কার প্রোটন সাগা গাড়িটি আসছে মাল্টিমোড ট্রান্সপোর্ট কনসালটেন্ট লিমিটেড (এমটিসিএল) এর সৌজন্যে। আগামী মার্চে ‘ঢাকা মটর শো’তে প্রদর্শিত হবে এ গাড়িটি- জানালেন প্রতিষ্ঠানের পরিচালক তফসির আউয়াল। তিনি বললেন, “এলেই দেখবেন, কী অপেক্ষা করছে আপনাদের জন্য।”

তবে এত সবের মধ্যেও কুইজের সমন্বয়ক সোনিয়া কৃষ্টির উচ্ছ্বাস ক্রিকেট পাতার ‘মাসকট’ নিয়ে, যা তারা তৈরি করেছেন এ ক্রিকেট উৎসবকে কেন্দ্র করে।

“এটা একেবারেই আমাদের নিজেদের নকশা করা। বড় অঙ্কের টাকা ঢালা ছাড়া বিশ্বকাপের মাসকট ও লোগো ব্যবহারে যে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে, এটা তার জবাব”, বলেন তিনি।

বাংলাদেশ দলের জার্সি গায়ে, ব্যাট হাতে রয়েল বেঙ্গল টাইগার নামছে মাঠে- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর এ বিশ্বকাপ ‘মাসকট’টির নকশা করেছেন কার্টুনিস্ট মেহেদী হক। আর নতুন পাতাটি তৈরি হয়েছে রিফাত নেওয়াজ, সুরঞ্জিত মণ্ডল ও ইয়াসির রিয়াদের সম্মিলিত প্রচেষ্টায়।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দুজন পাবেন ঢাকা-ব্যাংকক-ঢাকা বিমান টিকিট এবং থাইল্যান্ডের রাজধানীতে তিন রাত থাকার সুযোগ। আর এ পুরস্কারটি নিয়ে আসছে দেশের সবচেয়ে বড় বেসরকারি বিমান পরিচালনা প্রতিষ্ঠান জিএমজি এয়ারলাইন্স।

দেশের বড় ট্রাভেল এজেন্সি গ্যালাক্সি ট্রাভেল ইন্টান্যাশনাল কুইজ বিজয়ী একজনকে নিয়ে যাবে কলকাতায়। বিমানে কলকাতা যাওয়ার পাশাপাশি তিন দিন পশ্চিমবঙ্গের রাজধানীতে থাকার সুযোগও পাবেন তিনি।

প্রতিযোগিতায় বিজয়ীদের অনেকে সোনারগাঁও হোটেলের তিনটি রেস্তোরাঁয় খাওয়ার সুযোগ পাবেন। কয়েকজন ভোজ পাবেন লেকশোর হোটেলের সৌজন্যে। কুইজ বিজয়ী একজন সঙ্গী নিয়ে এক রাত থাকতে পারবে ওয়েস্টিন হোটেলে।

বিভিন্ন ক্যাম্পাসে তাৎক্ষণিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের ডিসকাউন্ট কুপন দেবে ইয়েলো, ডোরস ও ক্যাটস আই।

১৯ ফেব্র”য়ারি থেকে ২ এপ্রিল পর্যন্ত এ মেগা কুইজ প্রতিযোগিতার প্রশ্ন এবং বিজয়ীদের নাম ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর কর্মকর্তারা জানান, তাদের প্রতিষ্ঠান ও পৃষ্ঠপোষক কোম্পানির কেউ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না।

কুইজ প্রতিযোগিতার পাশাপাশি যারা গ্রামীণফোনের মাধ্যমে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর খবর শুনবেন কিংবা এসএমএসে সর্বশেষ খবর জানবেন, তাদের মধ্য থেকে অনেকে পাবেন ফ্রি টিশার্ট।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/জিএনএ/এমআই/১১৩০ ঘ.