ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, ফেব্র“য়ারি ১৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- স্বরাষ্ট্রমন্ত্রীর বেঁধে দেওয়া সময়ের মধ্যে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার-মেহেরুন রুনি হত্যাকাণ্ডের তদন্ত শেষ করতে না পারলেও উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে দাবি করেছেন পুলিশপ্রধান।

তবে ‘তদন্তের স্বার্থে’ গ্রেপ্তার বা অপরাধী সনাক্তের বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।

সোমবার দুপুরে পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মহা পরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খোন্দকার বলেন, “আমরা সবাই তদন্তের বিষয়ে আন্তরিক। তদন্তে প্রণিধানযোগ্য অগ্রগতি হয়েছে। খুব তাড়াতাড়ি আমরা এ বিষয়ে ইতিবাচক তথ্য দিতে পারবো বলে আশা করছি।”

কাউকে গ্রেপ্তার করা হয়েছে কিনা এবং অপরাধী সনাক্ত হয়েছে কি না- এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, তদন্তের স্বার্থে এসব বিষয়ে এখন কথা বলা উচিৎ হবে না।

শুক্রবার গভীর রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি।

শনিবার সকালে পুলিশ তাদের লাশ উদ্ধার করার পর ঘটনাস্থল পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন তিনি। রোববার তিনি বলেন, যেভাবেই হোক, প্রতিশ্র“ত সময়ের মধ্যেই হত্যাকারীদের গ্রেপ্তার করা হবে। পুলিশের পক্ষ থেকেই সে ধরনেরই ইংগিত দেওয়া হয়েছিল।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে হাসান মাহমুদ সংবাদ সম্মেলনে বলেন, “সব সময় বেঁধে দেওয়া সময়ের মধ্যে তদন্ত করা সম্ভব হয় না। তবে আমি বলবো তদন্ত সফলভাবে এগিয়ে চলেছে।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/জেকে/১৪৩০ ঘ.