ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, ফেব্র”য়ারি ১৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) – বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধনী খেলায় বাংলাদেশের বিপক্ষে ঝড়ের গতিতে রান তুলছে ভারত। পাঁচ ওভারে রান করেছে ৩৮।

উদ্বোধনী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ব্যাট করছেন ১৬ রান নিয়ে। অন্য প্রান্তে ২০ রানে অপরাজিত রয়েছেন বীরন্দর শেবাগ।

বাংলাদেশের দুই উদ্বোধনী বোলার শফিউল ইসলাম ও রুবেল হোসেন মোটেও সুবিধা করতে পারেননি। ফলে পঞ্চম ওভারেই আব্দুর রাজ্জাকের হাতে বল তুলে দেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

রাজধানীর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, ২৬০ রানের মধ্যে ভারতকে বেঁধে রাখতে চান তিনি। কেননা এর ভাতর যে কোনো রান তাড়া করে জেতার ক্ষমতা তার দলের রয়েছে।

অন্য দিকে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন, রাতে কুয়াশা পড়বে বলে তিনি প্রথমে বল করতে চেয়েছিলেন।

এবার নিয়ে নিজের ষষ্ঠ বিশ্বকাপ খেলছেন শচীন টেন্ডুলকার। ফলে পাকিস্তানের জাভেদ মিয়াঁদাদের পাশে এসে দাঁড়ালেন তিনি। মিয়াঁদাদও ছয়বার বিশ্বকাপ প্রতিযোগিতায় খেলেছেন।

এছাড়া একদিনের খেলায় সবচেয়ে বেশি ৪৪৫টি ম্যাচ খেলার রেকর্ডও করলেন শচীন। শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া খেলেছেন ৪৪৪টি একদিনের ম্যাচ।

সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের জায়গায় খেলছেন রকিবুল হাসান।

বাংলাদেশ: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, জুনায়েদ সিদ্দিক, রকিবুল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্ল¬াহ, নাঈম ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম ও আব্দুর রাজ্জাক।

ভারত: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভির, যুবরাজ সিং, বিরাট কোহলি, ইউসুফ পাঠান, হরভজন সিং, জহির খান, শ্রীশান্ত ও মুনাফ প্যাটেল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এএনএম/টিআর/১৫০২ ঘ.