ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, ফেব্র“য়ারি ১৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের গ্রেপ্তার এবং সব সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে ২২ ফেব্রুয়ারি সারা দেশে সমাবেশ করবে সাংবাদিকরা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আওয়ামী লীগ ও বিএনপিপন্থী দুটি অংশ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের এক যৌথসভার পর এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সভা শেষে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রহুল আমিন গাজী বলেন, “সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার তদন্ত ও দোষীদের শাস্তি এবং স্বাধীন সাংবাদিকতা নিশ্চিত করার দাবিতে ২২ ফেব্র“য়ারি সকাল ১১টা জাতীয় প্রেসক্লাবের সামনে এই সাংবাদিক সমাবেশ হবে।”

ওইদিন সারা দেশে স্থানীয় সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবসহ সাংবাদিকদের সব সংগঠন একই ধরনের কর্মসূচি পালন করবে।

২২ ফেব্র“য়ারির আগে সাগর-রুনির হত্যাকারীদের গ্রেপ্তার করা না হলে ওই দিন চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান রহুল আমিন গাজী।

গত ১১ ফেব্র“য়ারি ভোররাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ থাকলেও পুলিশ তা পারেনি। আঙুলের ছাপের প্রতিবেদনে পুলিশ বলেছে, তারা যে আলামত পেয়েছে তা অস্পষ্ট। ফলে এ পর্যন্ত তদন্তে তেমন কোনো অগ্রগতির তথ্যও পুলিশ দিতে পারেনি।

খোদ প্রধানমন্ত্রী এ মামলার বিষয়টি তদারকি করছেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, এ মামলা ‘ধামাচাপা’ পড়ার কোনো কারণ নেই।

বিএফইউজের অপর অংশের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি কামালউদ্দিন সবুজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সরকার সমর্থক অংশের সভাপতি ওমর ফারুক, বিরোধীদল সমর্থক অংশের সভাপতি আব্দুস শহীদ, ঢাকা রিাপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাহসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা যৌথসভায় অংশ নেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এআরআর/জেকে/১৫২০ ঘ.