ক্যাটেগরিঃ bdnews24

 

চট্টগ্রাম, এপ্রিল ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চেয়ারম্যানের পদত্যাগ ও পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার দাবিতে ১৬ থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে কেবিন ক্রু ও কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন ‘বিমান বাঁচাও ঐক্য পরিষদ’।

মঙ্গলবার বেলা ১১টা থেকে বিমানের প্রধান কার্যালয় বলাকায় অবস্থান ধর্মঘট ও সমাবেশের পর দুপুরে ঐক্য পরিষদের আহ্বায়ক মো. মোশিকুর রহমান এই ধর্মঘটের ঘোষণা দেন।

তিনি বলেন, “১৬ এপ্রিল সকাল ৬টা থেকে ১৮ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত বিমানের কোনো কর্মী কাজে যোগ দেবেন না। তবে এর আগেই আমাদের দাবি পূরণ হয়ে গেলে এর আর কোনো প্রয়োজন পড়বে না।”

পরিচালনা পর্যদ ভেঙে দেওয়ার এই দাবিতে ‘বিমান বাঁচাও ঐক্য পরিষদের’ ব্যানারে গত ৫ মার্চ থেকে আন্দোলন করে আসছেন বিমানের বৈমানিক, কেবিন ক্রু, কর্মকর্তা-কর্মচারীরা।

গত ২৫ মার্চ এক কর্মসূচি থেকে পরিচালনা পর্ষদের সদস্যদের বিমানে অবাঞ্চিত ঘোষণা করা হয় এবং ৩ এপ্রিল এই অবস্থান ধর্মঘটের কর্মসূচি দেওয়া হয়।

মঙ্গলবার সকাল ১১টার দিকে বিমানকর্মীরা বলাকায় জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করেন এবং এরপর অবস্থান ধর্মঘট শুরু করেন। এ সময় বিপুল সংখ্যক পুলিশ বলাকা ভবন ঘিরে রাখে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআইটি/জেকে/১৩২০ ঘ.