ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, এপ্রিল ০৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- রাজধানীর গুলশান লেক সংলগ্ন কড়াইল বস্তি উচ্ছেদ করায় মহাখালী থেকে গুলশান এক নম্বর মোড় পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বস্তিবাসী।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) নূরে আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম হোসেন ভূঁইয়ার নেতৃত্বে বুধবার কড়াইল বস্তি এলাকায় দিনভর উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ শুরু করে উচ্ছেদ হওয়া বস্তিবাসী। তারা গুলশান থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভার পর্যন্ত আসে এবং যান চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করতে থাকে। তারা ফ্লাইওভারের ওপর দিয়েও গাড়ি চলাচল বন্ধ করে দেয়।

হাজার খানেক নারী-পুরুষ এই বিক্ষোভে অংশ নিচ্ছে বলে পুলিশ পরিদর্শক জানান।

তিনি বলেন, “আমরা তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। বাস্তিবাসীর সঙ্গে আমাদের কথা হচ্ছে।”

এদিকে গুরুত্বপূর্ণ এ সড়ক বন্ধ থাকায় এয়ারপোর্ট রোড, বনানী, জাহাঙ্গীর গেইট ও তেজগাঁওসহ আশেপাশের এলাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। অফিসগামী যাত্রী ও এইচএসসি পরীক্ষার্থীরা ব্যাপক ভোগান্তিতে পড়েন।

সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাখালী-গুলশান-১ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

পুলিশ কর্মকর্তারা জানান, গুলশান লেক এলাকায় বিটিসিএলের জন্য বরাদ্দ জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে গত ২৫ জানুয়ারি একটি রুল জারি করে হাইকোর্ট। এই প্রেক্ষিতে গত ৬ ফেব্র“য়ারি সেখানে উচ্ছেদ অভিযান শুরু হয়।

এরই ধারাবাহিকতায় বুধবার কড়াইল বস্তিতে উদ্ধার অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এলএইচ/জেকে/১০৪৫ ঘ.