ক্যাটেগরিঃ bdnews24

ঢাকা, এপ্রিল ০৮ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির খুনিদের শনাক্ত ও গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছে বাংলা ব্লগার কমিউনিটি।

তারা বলছেন, স্বরাষ্ট্রমন্ত্রীর চায়ের নিমন্ত্রণে গিয়ে শুধু আশ্বাস পেয়ে সাংবাদিক নেতাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করা ঠিক হয়নি।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ কর্মসূচিতে ব্লগার ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও ফটোসাংবাদিকরা অংশ নেন। ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে ব্লগারদের এটিই প্রথম প্রতিবাদ কর্মসূচি।

এর আগে শনিবার দুপুরে এক ‘চায়ের দাওয়াতে’ শিগগির হত্যাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। পরে আন্দোলনরত সাংবাদিক নেতারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি আগামী ৫ মে পর্যন্ত স্থগিত ঘোষণা করেন।

এ বিষয়ে ব্লগারদের কর্মসূচিতে উপস্থিত হয়ে রুনির ভাই ও মামলার বাদী নওশের আলম রোমান বলেন, “সাংবাদিক নেতাদের এমন ভূমিকা রহস্যজনক। স্বরাষ্ট্রমন্ত্রী এমন কী বললেন, যাতে সাংবাদিক নেতারা চা খেয়ে হাসিমুখে চলে এলেন?”

তিনি বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক নেতাদের যা বলেছেন তা আমাদের কাছেও বলতে হবে।”

বিক্ষোভ কর্মসূচিতে ব্লগার ও সংবাদকর্মীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করেন। পেশায় চিকিৎসক ব্লগার মঞ্জুর মোর্শেদ বলেন, কোন অগ্রগতি ছাড়া সাংবাদিক নেতাদের এভাবে পিছটান দেওয়া মেনে নেওয়া যায় না।

বেধে দেওয়া সময়ের মধ্যে আশ্বাস পূরণ না হলে সাংবাদিকরা কোন পথে এগোবেন- জানতে চান আরেক ব্লগার আইরিন সুলতানা। তিনি বলেন, “একমাস পর হয়তো অন্য কিছু খেয়ে সাংবাদিক নেতারা চুপ হয়ে যাবেন! তবে খুনি শনাক্ত ও গ্রেপ্তার না হওয়া পর্যন্ত ব্লগাররা শান্তিপূর্ণ আন্দোলন করবো। কোন চা এর দাওয়াতে আমরা চুপ হয়ে যাবো না।”

গত ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকার বাসা থেকে ওই সাংবাদিক দম্পতির মৃতদেহ উদ্ধার করা হয়।
ওই ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী ৪৮ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দিলেও দেড় মাসেরও বেশি সময়ে জড়িত কাউকে শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এএসটি/এএল/এমআই/১৯৫০ ঘ.