ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ১১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- অর্থ কেলেঙ্কারির পর সমালোচনার মুখে নিজের সহকারী ওমর ফারুক তালুকদারকে বরখাস্ত করেছেন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

রেলমন্ত্রীর একান্ত সচিব মো. আখতারুজ্জামান বুধবার বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “তাকে (ফারুক) সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিকালে চিঠি জারি করা হয়েছে, এটা আমিই স্বাক্ষর করেছি। বুধবার সকাল থেকে তা কার্যকর হয়েছে।”

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ওমর ফারুক রেলমন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্বে নিয়োগ পেয়েছিলেন। তার বাড়ি সুনামগঞ্জে।

সোমবার রাতে ফারুককে বহনকারী একটি গাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধারের পর তা নিয়ে বেশ গুঞ্জন চলছে, সমালোচনায় পড়েছেন দীর্ঘ রাজনৈতিক জীবনে এই প্রথম মন্ত্রী হওয়া সুরঞ্জিতও।

ফারুকের সঙ্গে ওই গাড়িতে রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) ইউসুফ আলী মৃধাও ছিলেন। সংবাদ মাধ্যমের খবর, রেলওয়ের নিয়োগের জন্য ঘুষ হিসেবে ওই ৭০ লাখ টাকা নেওয়া হয়েছিল।

গভীর রাতে রাজধানীর জিগাতলা মোড়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের মূল ফটকের কাছে এপিএস ফারুককে আটক করে বিজিবি সদস্যরা।

পরে তাকে ছেড়েও দেওয়া হয় এবং এই বিষয় নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কেউই মুখ খুলছে না।

ঘটনাটি নিয়ে ব্যাপক আলোচনা তৈরি করলে মঙ্গলবার সুরঞ্জিত এক সংবাদ সম্মেলনে বলেন, এই ঘটনার তদন্তে রেলপথ মন্ত্রণালয় দুটি কমিটি গঠন করেছে।

ওই টাকার উৎস এবং তাদের আটক হওয়ার খবর নিয়ে মন্ত্রী স্পষ্ট কিছু না বললেও তিনি ওই ঘটনার জন্য গাড়ির চালককে দায়ী করেছেন।

সুরঞ্জিত বলেন, রাতে টাকা নিয়ে বাসায় যাওয়ার সময় ওমর ফারুককে ‘ব্ল্যাকমেইল ও হাইজ্যাক’ করার জন্য গাড়ির চালক বিজিবি সদর দপ্তরে ঢুকে পড়ে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএইচসি/এমআই/২০৩১ ঘ.