ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ১৫ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- অর্থ কেলেঙ্কারির ঘটনা তদন্তে মন্ত্রণালয়ের গঠিত কমিটিতে হাজির হয়েছেন রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধা, যার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে আসছে রেল কর্মচারীরা।

রোববার সকাল ৯টার দিকে রেল ভবনে যান ইউসুফ আলী। তদন্ত কমিটির প্রধান রেলের মহাপরিচালক আবু তাহেরের কক্ষে ঢোকেন তিনি।

এরপর ওই কক্ষে ইউসুফ মৃধার সঙ্গে কথা বলেন আবু তাহের এবং মন্ত্রণালয়ের যুগ্মসচিব শশী কুমার সিংহ। আবু তাহেরের নেতৃত্বে গঠিত এই কমিটিতে শশী কুমার সদস্য হিসেবে রয়েছেন।

এক পর্যায়ে শশী কুমারকে মহাপরিচালকের কক্ষ থেকে বেরিয়ে মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের কক্ষে ঢুকতে দেখা যায়, এপিএসের গাড়ি থেকে অর্থ পাওয়ার ঘটনার পর থেকে যিনি চাপে রয়েছেন।

মন্ত্রীর কক্ষ থেকে কিছু সময় পর আবার আবু তাহেরের কক্ষে ফেরত যান শশী কুমার। সাড়ে ১১টার দিকে ইউসুফ মৃধার সঙ্গে তাদের কথা শেষ হয়।

ইউসুফ মৃধা দাবি করেছেন, গাড়িতে টাকা থাকার কথা তিনি জানতেন না।

আবু তাহের সাংবাদিকদের বলেন, “আমরা তদন্ত কমিটি আজই কাজ শুরু করলাম। ইউসুফ মৃধা একটি লিখিত জবানবন্দি দিয়েছে। তা দেখার পর তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হবে।”

গত সোমবার মন্ত্রীর এপিএস ওমর ফারুক তালুকদারের গাড়ি থেকে অর্থ পাওয়ার সময় ওই গাড়িতে ইউসুফ মৃধাও ছিলেন। তাদের পিলখানা বিজিবি সদর দপ্তরের প্রধান ফটকে আটক হন, পরে ছাড়া পান তারা।

ইউসুফের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না- জানতে চাইলে আবু তাহের বলেন, “আমরা তদন্ত করছি। তদন্ত শেষ হোক।”

ইউসুফ মৃধা সাংবাদিকদের বলেন, “গাড়িতে টাকা ছিল, তা আমার জানা ছিল না। ওই টাকা যে ফারুকের, তা তিনিই তো বলেছেন।”

সোমবার রাতে কোথায় যাচ্ছিলেন- জানতে চাইলে তিনি বলেন, “ফারুক তো বলেছেনই, আমরা মন্ত্রীর বাসায় যাচ্ছিলাম।”

ইউসুফের বিরুদ্ধে রেল কর্মচারীরা নিয়োগ বাণিজ্যের অভিযোগ করলেও তা প্রত্যাখ্যান করেন তিনি।

টাকা পাওয়ার ঘটনায় মন্ত্রীর একান্ত সচিব (পিএস) মো. আখতারুজ্জামানকে প্রধান করে আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে, যে কমিটি ওমর ফারুকের সংশ্লিষ্টতা খতিয়ে দেখবেন।

ওই কমিটি কাজ শুরু করেছে কি না- জানতে চাইলে আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, “তাকে (ওমর ফারুক) আসতে নোটিস দেওয়া হয়েছে, আশা করি আজ আসবেন।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএইচএ/এএসটি/এমআই/১২২০ ঘ.