ক্যাটেগরিঃ bdnews24

 

ঢাকা, এপ্রিল ১৯ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্তান না পাঠানোর নির্দেশনা চেয়ে হাই কোর্টে একটি রিট আবেদন হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী কামাল হোসাইন মিয়াজি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান খন্দকার দিদার-উস-সালাম বৃহস্পতিবার এই আবেদন করেন।

তাদের আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আবেদনটি বিচারপতি ফরিদ আহাম্মদ ও শেখ হাসান আরিফের বেঞ্চে উপস্থাপন করা হয়েছে। বিকালে এ বিষয়ে শুনানি হতে পারে।

একটি একদিনের আন্তর্জাতিক এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৯ ও ৩০ এপ্রিল বাংলাদেশ দলকে পাকিস্তানে পাঠানোর সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না- সে বিষয়ে রুল চাওয়া হয়েছে এই আবেদনে।

একইসঙ্গে পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানো থেকে বিরত রাখার অন্তবর্তীকালীন নির্দেশনাও চাওয়া হয়েছে।

এই আবেদনে যুব ও ক্রিয়া মন্ত্রণালয়ের সচিব, ন্যাশনাল স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টকে বিবাদী করা হয়েছে।

হাসান এম এস আজিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাংলাদেশ দলের এই সফরের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে নিরাপত্তা পরিকল্পনার প্রতিবেদন চাইলেও গতরাত পর্যন্ত তারা তা দিতে পারেনি।”

রিটকারীর অভিযোগ, বর্তমানে পাকিস্তান কোনো বিদেশি দলের জন্যই নিরাপদ নয়। এ কারণে কোনো দেশই সেখানে যেতে রাজি নয়।

“এ পরিস্থিতিতে আমরা সেই দেশে যেতে পারি না। আমাদের সাকিব তামিমদের একবার হারালে আমরা আর ফেরত পাব না”, বলেন এই ক্রিকেটপ্রেমী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসএন/জেকে/১৩২৫ ঘ.